মাত্র ৭৮ টাকায় হোটেলে এক রাত, বিনিময়ে দিতে হবে যা!

|

মাত্র ১০০ ইয়েনে হোটেলে কাটাতে পারবেন এক রাত। অবিশ্বাস্য হলেও একদম এত সস্তায়ই আপনাকে থাকার সুযোগ দিকে জাপানের একটি হোটেল।

তবে মাত্র ১০০ ইয়েনে (বাংলাদেশি মুদ্রায় ৭৮ টাকা) থাকার এই সুযোগ আপনি পাবেন তখনই যখন আপনি আপনার এই একরাতের ব্যক্তিগত মুহুর্তগুলো শেয়ার করবেন ইউটিউব লাইভস্ট্রিমে।

এত কম টাকায় এক রাত হোটেলে কাটানো যায়, তা হয়তো আপনি বিশ্বাসও করতে পারবেন না। জাপানের (Japan) একটা হোটেলে এক রাত্রির জন্য আপনাকে দিতে হবে মাত্র ১০০ ইয়েন অর্থাৎ ভারতীয় মুদ্রায় মাত্র ৬৬ টাকা। তবে এমন সুযোগ আপনি এমনি পাবেন না, তার জন্য আপনাকেও দিতে হবে কিছু মূল্য, আর সেই মূল্য হল আপনার এক রাতের ব্যক্তিগত জীবন। ফুকোকে তে বসবাসকারী আসাই রিয়োকন তার হোটেলের কামরা নম্বর ৮-এর ভাড়া হিসাবে মাত্র ১০০ ইয়েন নিয়ে থাকেন, তবে এই সুবিধার বিনিময়ে এক রাতের জন্য হোটেলের এই কামরায় বসবাসকারী ব্যক্তিকে সবকিছু লাইভস্ট্রিম করতে হয় ‘ওয়ান ডলার হোটেল’ নামে একটি ইউটিউব চ্যানেলে।

এই কামরা যারা ভাড়া নেনে তাদের শোয়ার জন্য একটা মাদুর, টিভি এবং ছোট একটা কফি টেবিল দেওয়া হয়। ঘরের ঠিক মধ্যেখানে একটা ট্যাবলেট রাখা থাকে, যার ক্যামেরার সাহায্যে ঘরের প্রতিটা কোনো দেখা যাবে। এই ক্যামেরায় যা কিছু দেখা যায় তা সরাসরি হোটেলের ইউটিউব চ্যানেলে লাইভস্ট্রিম হয়ে যায়।

তবে কক্ষে বসবাসকারীদের রুমের আলো নেভানোর স্বাধীনতা আছে। সেই সাথে শুধু মাত্র ভিডিও চিত্রই ধারণ করা হয়। এতে কোন ধরণের কথাবার্তা রেকর্ড করা হয়না, এমনকি কক্ষের বাথরুমের সাথেও ক্যামেরার কোন সংযোগ নেই।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply