শ্রীলংকাকে ৭ উইকেটে হারিয়ে বাংলাদেশের শুভসূচনা

|

এসএ গেমসে জয়ে স্বর্ণ জয়ের মিশন শুরু করল বাংলাদেশ নারী ক্রিকেট দল। নিজেদের প্রথম ম্যাচে শ্রীলংকাকে ৭ উইকেটে হারিয়ে শুভসূচনা করেছে তারা।

মঙ্গলবার হিমালয় কন্যা নেপালের পোখারায় টস জিতে আগে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেটে ১২২ রান করেন লংকানরা। তাদের হয়ে ওপেনার উমেষা থিমাসিনি ৪৯ বলে ৫ চার ও ৪ ছক্কায় করেন সর্বোচ্চ ৫৬ রান। ওয়ানডাউনে নামা দলপতি হার্শিথা মাধবী ৩০ বলে করেন ৩৩ রান। এছাড়া আর কারো ব্যাট থেকে সেরকম রান আসেনি।

বল হাতে বাংলাদেশের হয়ে দারুণ পারফর্ম করেন নাহিদা আক্তার। ৪ ওভারে ৩২ রান খরচায় তুলে নেন ৪ উইকেট। তাকে সমর্থন জোগানো দলীয় অধিনায়ক সালমা খাতুন উইকেট না পেলেও শ্রীলংকা ব্যাটারদের চেপে ধরেন। ৪ ওভারে দেন মাত্র ১৩ রান।

পরে ব্যাট হাতে দলকে জয়ের পথ দেখিয়েছেন আয়েশা রহমান, ফারজানা হক ও সানজিদা ইসলাম। ফলে ১৮.৩ ওভারে ৩ উইকেট হারিয়ে জয় তুলে নেয় বাংলাদেশ। ওপেনার আয়েশা ৩৫ বলে ২ চার ও ১ ছক্কায় ২৯ রান করে বিদায় নেন।

তবে জয় নিয়ে বিজয়ীর বেশে মাঠ ছাড়েন ফারজানা-সানজিদা। ১৮ বলে ২৩ রান করে অপরাজিত থাকেন ফারজানা। অপর প্রান্তে ৪৫ বলে ৮ বাউন্ডারিতে হার না মানা সর্বোচ্চ ৫১ রান করেন সানজিদা। তাদের ব্যাটে আরামসে জয়ের বন্দরে নোঙর করে বাংলাদেশ।









Leave a reply