আইপিএল নিলামে উঠছেন বাংলাদেশের যে ৬ ক্রিকেটার

|

আগামী ১৯ ডিসেম্বর সিটি অব জয়খ্যাত কলকাতায় বসবে আসন্ন আইপিএলের মেগা নিলাম। তাতে উঠতে নিবন্ধন করেছেন ৯৭১ ক্রিকেটার। তন্মধ্যে ৭১৩ জন দেশি (ভারতীয়) আর বিদেশি ২৫৮ ক্রিকেটার। এই ভিনদেশিদের মধ্যে আছেন বাংলাদেশের ৬ জন।

আইপিএলের অফিশিয়াল ওয়েবসাইট দেখাচ্ছে, টুর্নামেন্টে অংশ নিতে যাওয়া ৮ দলে শূন্যস্থান আছে ৭৩টি। এ সংখ্যক আসন পূরণে লড়বেন ৯৭১ ক্রিকেটার। স্বভাবতই বিড়ম্বনায় পড়তে পারে কর্তৃপক্ষ।

ভীষণ প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ এ নিলামে উঠছেন বাংলাদেশের ৬ ক্রিকেটার। বিসিবি সূত্র জানিয়েছে, এবারের আইপিএল খেলার লক্ষ্যে প্লেয়ার্স ড্রাফটে নাম লিখিয়েছেন তামিম ইকবাল, মাহমুদউল্লাহ রিয়াদ, মোস্তাফিজুর রহমান, সৌম্য সরকার, মেহেদী হাসান মিরাজ ও তাসকিন আহমেদ।

এই ৬ ক্রিকেটারের মধ্যে মোস্তাফিজ ও তামিমের মাল্টি মিলিয়ন ডলারের এ টুর্নামেন্টে খেলার অভিজ্ঞতা আছে। ফিজ সেখানে খেলেন তিন মৌসুম। ২০১৬ ও ২০১৭ সালে সানরাইজার্স হায়দরাবাদের হয়ে খেলেন তিনি। আর ২০১৮ সালে খেলেন মুম্বাই ইন্ডিয়ানসের হয়ে। তবে গেলবার তাকে নিবন্ধনের অনুমতি দেয়নি বোর্ড।

তামিমের ২০১২ সালে আইপিএল পরখ করার সুযোগ হয়। পুনে ওয়ারিয়র্সের স্কোয়াডে ছিলেন তিনি। তবে খেলার সুযোগ হয়নি।

আইপিএলে বাংলাদেশের নিয়মিত মুখ সাকিব আল হাসান। তবে এবার নিলামে উঠতে পারছেন না তিনি। জুয়াড়ির প্রস্তাব গোপন রাখায় তাকে সব ধরনের ক্রিকেটে এক বছর নিষিদ্ধ করেছে আইসিসি।

২০২০ সালের ২৩ মার্চ আনুষ্ঠানিকভাবে পর্দা উঠবে আইপিএলের ত্রয়োদশ সংস্করণের। খরচ বাঁচাতে এবার ছেঁটে ফেলা হয়েছে জমকালো উদ্বোধনী অনুষ্ঠান। সেই অর্থ ভারতীয় ক্রিকেটের উন্নয়নে ব্যয় করা হবে। নতুন বছরের তুমুল ক্রিকেট প্রতিযোগিতায় দেখা যেতে পারে ৯ দলের লড়াই।









Leave a reply