ডানে মিমি, বামে নুসরাতকে নিয়ে মমতার প্রতিবাদ

|

সংশোধিত নাগরিকত্ব আইন (সিএএ) নিয়ে উত্তাল পশ্চিমবঙ্গ ও উত্তরপ্রদেশসহ ভারতের বেশ কয়েকটি রাজ্য। বিতর্কিত এই আইন বাতিলের দাবিতে রাজপথে নেমে এসেছেন শিক্ষার্থী-শিক্ষক-চলচ্চিত্র অঙ্গনের প্রতিনিধিরা।
একপেশে এই আইন প্রত্যাহারের দাবিতে শুরু থেকেই সরব পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী ও তৃণমূল কংগ্রেস নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এবার টালিউডের দুই শীর্ষ নায়িকা নুসরাত জাহান ও মিমি চক্রবর্তীকে দুপাশে রেখে প্রতিবাদ র‍্যালি করলেন মমতা।

সম্প্রতি এই আইন বাতিলের দাবিতে যাদবপুর আট বি বাসস্ট্যান্ড থেকে ভবানীপুরে যদুবাবুর বাজার পর্যন্ত র‍্যালি করেন মমতা। এ সময় মমতা বন্দ্যোপাধ্যায়ের ডান পাশে ছিলেন মিমি চক্রবর্তী, বাম পাশে নুসরাত জাহান। তৃণমূলের হয়ে পশ্চিমবঙ্গের এই তারকা এমপিরা মমতার পাশে থেকে নাগরিকত্ব বিল বাতিলের দাবিতে সোচ্চার রয়েছেন।

১০ ডিসেম্বর রাতে ভারতের লোকসভায় সংশোধিত নাগরিকত্ব বিল পাসের ভোটাভুটির সময়ে তৃণমূল এমপিদের মধ্যে অনুপস্থিত ছিলেন মিমি ও দেব। দুপুরে বিল পাসের সময়ে যখন ভোটাভুটি হয়, তখন এদের পাশাপাশি দেখা যায়নি নুসরাতকেও। যদিও তিনি দাবি করেছিলেন, রাতে বিলের বিরুদ্ধে ভোট দেন তিনি। এ ঘটনার পর মিমি ও নুসরাতের সংসদীয় ভূমিকা নিয়ে প্রশ্নও ওঠে।

সমালোচনাকে পেছনে ফেলে র‍্যালিতে নুসরাত-মিমির সরব উপস্থিতি লক্ষ্য করা গেছে। ছিলেন সোহম চক্রবর্তী ও গৌতম ঘোষের মতো তারকারাও।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply