ঠাকুরগাঁওয়ে এসএসসি পরীক্ষায় ভুল প্রশ্নপত্র সরবরাহ

|

ঠাকুরগাঁও প্রতিনিধি:

চলমান এসএসসি পরীক্ষায় ঠাকুরগাঁওয়ের একটি কেন্দ্রে পরীক্ষার্থীদের মাঝে ভুল প্রশ্নপত্র সরবরাহ করা হয়েছে।

সোমবার সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ে কক্ষ নম্বর ২০৩ ও ২০৪ এ সরবরাহ করা হয় ২০১৮ সালের প্রশ্নপত্র। পরীক্ষার শুরুতে দায়িত্বরত শিক্ষকদের এমন অসাবধানতার কারণে পরীক্ষার্থীরা উদ্বিগ্ন হয়ে পরে।

বাঁকি পরীক্ষায় যেন কোন সমস্যা না হয় সে কারণে নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক পরীক্ষার্থী জানায়, প্রথমে যে প্রশ্নপত্রটি তাদের সরবরাহ করা হয়েছে তা ২০১৮ সালের । প্রশ্নপত্রে কোন কমন না থাকায় পরীক্ষার্থীদের প্রশ্নপত্র নিয়ে সন্দেহ হলে তারা পরীক্ষা কক্ষের শিক্ষকদের বিষয়টি অবগত করে। এর পর প্রায় পনের মিনিট অতিবাহিত হবার পর শিক্ষকরা কক্ষ ২০৩ নম্বর কক্ষের ১৬জন ও ও ২০৪ নম্বর কক্ষের ১৬জন পরীক্ষার্থীর প্রশ্নপত্র পরিবর্তন করে নতুন প্রশ্নপত্র সরবরাহ করেন।

এবিষয়ে কক্ষ নম্বর ২০৩ ও ২০৪ কক্ষের দায়িত্বরত কক্ষ পরিদর্শক ও সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের শিক্ষক রবিউল আওয়াল ও সহিদুর রহমান জানান, ভুল বশত ২০১৮ সালের প্রশ্নপত্র দেয়া হয়েছিল। কিন্তু তাৎক্ষনিক ভাবে পরীক্ষার্থীদের পুনরায় নতুন প্রশ্নপত্র সরবরাহ করা হয়, এত পরীক্ষার্থীদের কোন সমস্যা হয় নাই।

বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক সালেহা খাতুন বলেন, এ ঘটনাটি খুবই দু:খজনক। ওই কক্ষের দায়িত্বরত শিক্ষকদের ভুলের কারণে এমন ঘটেছে। বিষয়টি তদন্ত করে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

এবছর ঠাকুরগাঁওয়ে এসএসসিতে ২৪টি কেন্দ্রে ১৯ হাজার ৮ শত ৩৯ জন , ভোকেশনালে ৯টি কেন্দ্রে ২ হাজার ১শত ৩১জন ও দাখিল এ ৭টি কেন্দ্রে ৩ হাজার ১ শত ২৯ জন পরীক্ষায় অংশ নিচ্ছে। এরমধ্যে এসএসসিতে ৫৩জন ও ভোকেশনালে ৪২জন অনুপস্থিত রয়েছে।









Leave a reply