সিডনিতেও পরাজয়ের মুখে ইংল্যান্ড

|

Australia's Mitchell Marsh, right, celebrates with his brother, Shaun Marsh, after making 100 runs against England during the fourth day of their Ashes cricket test match in Sydney, Sunday, Jan. 7, 2018. (AP Photo/Rick Rycroft)

সিডনিতে সিরিজের শেষ টেস্টেও পরাজয়ের মুখে ইংল্যান্ড। প্রথম ইনিংসে বড় লিড নিয়েছে অস্ট্রেলিয়া। শন মার্শ আর মিচেল মার্শের সেঞ্চুরিতে ৭ উইকেটে ৬৪৯ রানে ইনিংস ঘোষণা করে অজিরা।। ৩০৩ রানে পিছিয়ে থেকে ব্যাটিংয়ে নামা ইংল্যান্ডের সবশেষ সংগ্রহ ২ উইকেটে ২৯ রান।

৪ উইকেটে ৪৭৯ রান নিয়ে মাঠে নামে অজিরা। দিনের শুরুতে লিড ছিল ১৩৩ রানের। আগের দিন ৯৮ রানে অপরাজিত থাকা শন মার্শ শুরুতেই তুলে নেন ক্যারিয়ারের ৬ষ্ঠ সেঞ্চুরি। যা চলতি অ্যাশেজে এই বাঁহাতির দ্বিতীয় সেঞ্চুরি। একই পথে হেঁটেছেন আরেক সহোদর মিচেল মার্শও। ১৬৯ রানের পাটনারশিপ ভেঙ্গে ব্রেকথ্রু এনে দেন কারান। ১০১ করে তুষ্ট থাকতে হয় মিচেল মার্শকে। ১৫৬ করে রানআউটে কাটা পড়েন শন মার্শ।

জবাবে ব্যাটিংয়ে নেমে ১৫ রানের মধ্যেই ২ ওপেনার কুক ও স্টোনম্যানকে সাজঘরে ফেরান স্টার্ক ও লায়ন। এর আগে প্রথম ইনিংসে ইংল্যান্ডের ইনিংস শেষ হয় ৩৪৬ রানে। ইতিমধ্যে ৩-০ তে এগিয়ে থেকে ৫ ম্যাচের সিরিজ জয় নিশ্চিত করেছে অস্ট্রেলিয়া।









Leave a reply