জুয়াড়ি ঠেকাতে স্টেডিয়ামে বসবে মোবাইল কোর্ট


আসন্ন ত্রিদেশীয় ক্রিটেক সিরিজে জুয়াড়িদের ঠেকাতে স্টেডিয়ামেই মোবাইল কোর্ট বসানোর সিদ্ধান্ত নিয়েছে বিসিবি। কোনো জুয়াড়িকে ধরা হলে তাৎক্ষণিকভাবে বিচার করে দণ্ড দেয়া হবে।

বিসিবির প্রধান নির্বাহী নিজামুদ্দিন চৌধুরী বার্তা সংস্থা এএফপি’কে বলেছেন, কাউকে জুয়া সংশ্লিষ্ট অভিযোগে আটক করা হলে সাথে সাথেই অভিযোগ যাচাই করা হবে। এবং দোষী সাব্যস্ত হলে তাৎক্ষণিকভাবে শাস্তি ঘোষণা করবেন বিচারক।

আগামী ১৫ জানুয়ারি বাংলাদেশ-শ্রীলংকা-জিম্বাবুয়ের মধ্যে শুরু হচ্ছে ত্রিদেশীয় ওয়ানডে সিরিজ। এরপর বাংলাদেশ-শ্রীংলঙ্কা দু’টি করে টেস্ট ও টি-২০ ম্যাচ খেলবে।

বাংলাদেশি আইনে জুয়া অবৈধ হলেও সাম্প্রতিক সময়ে ক্রিকেট ম্যাচগুলো ঘিরে বিভিন্ন জুয়ায় মেতে উঠছে। রাজধানীতে ক্রিকেট নিয়ে জুয়ার বিরোধের জেরে গত অক্টোবরে এক তরুণ খুন হন। দেশের একাধিক জায়গায় সংঘর্ষের ঘটনাও ঘটেছে।

এর প্রেক্ষিতে নভেম্বর মাসে মিরপুর শেরে বাংলা স্টেডিয়াম এলাকায় অভিযান চালিয়ে জুয়াড়ি সন্দেহে ৭৭জনকে আটক করে পুলিশে সোপর্দ করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড-বিসিবির দুর্নীতি দমন বিভাগ। এর মধ্যে ৬৫ জন বাংলাদেশি নাগরিকের পাশাপাশি ১২ জন বিদেশি নাগরিকও ছিলেন।









Leave a reply