জনসমাগম করে সভা করায় সেই চেয়ারম্যানের ৫০ হাজার টাকা অর্থদণ্ড

|

ঠাকুরগাঁও প্রতিনিধি :

ঠাকুরগাঁওয়ে সরকারি নিষেধাজ্ঞা অমান্যকরে মাদকবিরোধী গণসমাবেশ করার দায়ে সদর উপজেলা সালান্দর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাহবুব আলম মুকুলকে ৫০ হাজার টাকা অর্থদণ্ড করা হয়েছে। শনিবার রাতে সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা আব্দুল্লাহ আল মামুন এই জরিমানা করেন।

সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা আব্দুল্লাহ আল মামুন জানান, দেশে করোনাভাইরাসের সংক্রমণ প্রতিরোধে সরকার সারাদেশে সকল ধরনের সভা সমাবেশ নিষিদ্ধ করলেও গত শুক্রবার বিকালে ঠাকুরগাঁও সদর উপজেলা সালান্দর ইউনিয়ন পরিষদে চেয়ারম্যান মাহবুব আলম মুকুল সরকারি নিষেধাজাজ্ঞা অমান্য করে মাদক বিরোধী গণসমাবেশের আয়োজন করেন। যেখানে স্থানীয় বিভিন্ন শ্রেণিপেশার প্রায় দুই শতাধিক মানুষ উপস্থিত ছিলেন। এধরণের সমাবেশে করোনা সংক্রমণের অনেক ঝুঁকি থেকে যায়।

এছাড়া চেয়ারম্যান তার ফেসবুক আইডিতে ওই সভার বেশকিছু ছবি আপলোড করেন। এরপরই বিষয়টি দৃষ্টিগোচর হয়, যা এই মুহূর্তে একটি অপরাধের সামিল। তাই সরকারি নিষেধাজ্ঞা অমান্য করে এই সঙ্কটময় সময়ে সভা সমাবেশ করার অপরাধে চেয়ারম্যানকে ৫০ হাজার টাকা অর্থদণ্ড করা হয়েছে। ভবিষ্যতে আইন অমান্য করে কোন ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান সভা সমাবেশ না করেন সেজন্য সকলকে সতর্ক করে দেয়া হয়েছে।









Leave a reply