হেলিকপ্টারে করে দুর্গম জুরাছড়িতে ত্রাণ পৌছে দিলো সেনাবাহিনী

|

হেলিকপ্টারে জুরাছড়িতে ত্রাণ পৌছে দিচ্ছে সেনাবাহিনী

করোনাভাইরাস প্রতিরোধে বেসামরিক প্রশাসনকে সহায়তা করছে সেনাবাহিনী। আজ রাঙামাটি জেলার জুরাছড়ি উপজেলার সীমান্তবর্তী দুর্গম এলাকা বড়াছড়ি, দুমদুম্যসহ কয়েকটি এলাকার ৩৮০ পরিবারের মধ্যে হেলিকপ্টারযোগে সরকারি ত্রাণ পৌছে দেয় সেনাবাহিনী।

সেনাবাহিনীর কর্মকর্তারা জানান, বর্তমানে ভয়াবহ করোনাভাইরাস তথা কোভিড-১৯ মোকাবেলায় সামাজিক দূরত্ব বজায় রাখতে ঘরে অবস্থানের নির্দেশনা জারি রয়েছে। বর্তমান পরিস্থিতিতে দেশের দরিদ্র জনগোষ্ঠী বিশেষ করে খেটে খাওয়াা দিনমজুর এবং প্রান্তিক জনগণ যেন খাদ্যসংকটে না পড়ে সে উদ্দেশ্যে সরকার ইতিমধ্যে দেশের প্রতিটি জেলায় দূর্গত মানুষের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ কর্মসূচি গ্রহণ করেছে।

এরই ধারাবাহিকতায় রাঙামাটি জেলাতেও সরকারের ত্রাণ সামগ্রী এসে পৌঁছালেও রাঙামাটি জেলার জুরাছড়ি উপজেলা দূর্গম পাহাড়ি এলাকা হওয়ায় এবং সেখানে যোগাযোগ ব্যবস্থা না থাকায় সরকারি এ সমস্ত ত্রাণ সামগ্রী পৌঁছানো সম্ভব হচ্ছিলো না। এ প্রেক্ষিতে, রাঙামাটি জেলা প্রশাসন সেনা রিজিয়নের কাছে সহায়তা চাইলে বরাবরের মতো বাংলাদেশ সেনাবাহিনী তাৎক্ষনিকভাবে সহযোগিতার হাত বাড়িয়ে দেয়।

আজ সকালে জুরাছড়ির সীমান্তবর্তী বগাখালী বিওপি ক্যাম্পে ৩৮০ পরিবারের মাঝে রাঙামাটি সেনা রিজিয়নের কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মোহাম্মদ ইফতেকুর রহমান সরকারি ত্রাণ সামগ্রী তুলে দেন।

এসময় রাঙামাটি বিজিবি’র সেক্টর কমান্ডার কর্ণেল এ এস এম ফয়সাল, মেজর মোঃ মহিউদ্দিন ফারুকীসহ স্থানীয় হেডম্যান এবং কারবারীগণ উপস্থিত ছিলেন। এসময় রাঙামাটি সেনা রিজিয়ন কমান্ডার বলেন, “শান্তি, সম্প্রীতি এবং উন্নয়নের পাশাপাশি মানবিক কাজ করে যাচ্ছে সেনাবাহিনী।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply