ঠাকুরগাঁওয়ে অপহৃত ভুট্টা ব্যবসায়ীকে বঙ্গবন্ধু সেতু থেকে উদ্ধার

|

ভুট্টা ব্যাবসায়ী জুয়েল রানা

ঠাকুরগাঁও প্রতিনিধি:

ভুয়া ডিবি পুলিশের দ্বারা অপহৃত ঠাকুরগাঁওয়ের ভুট্টা ব্যবসায়ী জুয়েল রানাকে (২৮) বঙ্গবন্ধু সেতু পশ্চিম থেকে উদ্ধার করেছে পুলিশ।

এ ঘটনায় আন্তঃজেলা অপহরণকারী ভুয়া ডিবি পুলিশ, এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেটসহ ৮ জনকে গ্রেফতার করা হয়েছে। অপহরণকৃত জুয়েল রানা ঠাকুরগাঁও সদর উপজেলা সালন্দর ইউনিয়নে চৌধুরীহাট এলাকার নেছার আলীর ছেলে।

রোববার বিকেলে সাংবাদিকদের ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন ঠাকুরগাঁও সদর থানার ওসি তানভিরুল ইসলাম। তিনি জানান, গত শুক্রবার (৩জুলাই) সন্ধ্যায় ঠাকুরগাঁও এগারো মাইল নামক স্থানের পেট্রোল পাম্পের সামনে থেকে ভুট্টা ব্যবসায়ী জুয়েল রানাকে রাস্তা থেকে অপহরণ করে মাইক্রোবাসে করে নিয়ে ঢাকার উদ্দ্যেশে রওনা দেয় অপহরণকারীরা।

এসময় অপহরণকারীরা জুয়েলের ফোন থেকে তার মা আনজুমান আরা বেগমকে কল করে এবং ছেলেকে ফেরত পেতে হলে ১৫ লক্ষ টাকা মুক্তিপণ দাবি করে। এছাড়া অপহরণের কথা পুলিশকে জানালে ছেলেকে মেরে ফেলার হুমকিও দেয় তারা।

পরে শুক্রবার রাতেই জুয়েলের মা আনজুমান আরা বেগম বিষয়টি সদর থানা ওসিকে অবগত করেন এবং একটি অপহরণ মামলা দায়ের করেন। পরে তথ্য ও প্রযুক্তি ব্যবহার করে বঙ্গবন্ধু সেতু পশ্চিম থানার সহযোগিতায় বঙ্গবন্ধু সেতু থেকে জুয়েলকে ওইদিনই রাত দু’টায় উদ্ধার করা হয় এবং অপহরণকারী ভুয়া ডিবি পুলিশ, এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ও মাইক্রোবাস চালকসহ ৮ জনকে গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃতরা হলেন, জামালপুর জেলার বীর পীরের দহ মাদারগঞ্জ এলাকার হাবিবুর রহমানের ছেলে আশরাফুল ইসলাম (২৭), একই জেলার মাদারগঞ্জ নিশ্চিন্তপুর এলাকার আব্দুল মান্নানের ছেলে আলাল উদ্দিন (৩৫), কুড়িগ্রাম নাগেশ্বরী এলাকার মৃত লুৎফর রহমানের ছেলে হুমায়ুন কবির (৪৫), ব্রাহ্মণবাড়িয়া জেলার নবীনগর বিদ্যাকোট এলাকার মৃত সিদ্দিকুর রহমানের ছেলে দেলোয়ার হোসেন (৩২), একই জেলার আখাউড়া মনিঅন্ধ এলাকার মৃত নূরল আমিনের ছেলে আল আমিন (৩৫), নোয়াখালি সেনবাগ পীইয়া এলাকার আব্দুল লতিফের ছেলে সোহাগ (৩২), রাজশাহী বেয়ালিয়া দারগা পাড়ার আশরাফ আলীর ছেলে সালাউদ্দীন (৩১) ও বগুড়া শিবগঞ্জ এলাকার মৃত জামাতউল্লাহ মন্ডলের ছেলে দেলোয়ার আলী (৪৫)।

গ্রেফতারকৃতরা সকলেই আন্তঃজেলা অপহরণকারি ও ডাকাত দলের সদস্য। তারা ডিবি পুলিশ পরিচয়ে দেশের বিভিন্ন এলাকায় অপহরণ ও ডাকাতি করে আসছিলো।

গ্রেফতারকৃতদের রোববার ঠাকুরগাঁওয়ে আনা হয়েছে। এ ঘটনায় আরও কেউ জড়িত রয়েছে কিনা তা তদন্ত করে দেখছে পুলিশ। খুব শিগগিরই এর সাথে জড়িত অন্যান্যদের আইনের আওতায় আনা হবে বলে জানান ওসি।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply