ট্রাকসমেত বেইলি সেতু খালে

|

বগুড়া ব্যুরো
বগুড়ার গাবতলীতে সিমেন্ট বোঝাই ট্রাকসহ একটি বেইলি সেতু ভেঙে পড়েছে। শনিবার সকালে গাবতলী উপজেলার সাবাশপুর খালের ওপর থাকা বেইলি সেতুটি ভেঙে পড়ে। এতে সারিয়াকান্দি উপজেলার সঙ্গে জেলা সদরের সরাসরি সড়ক যোগাযোগ বন্ধ হয়ে গেছে।

সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী আশরাফুজ্জামান জানান, ২২ মিটার দীর্ঘ বেইলি সেতুটির ওপর দিয়ে সর্বোচ্চ ১৫ টন ওজনবাহী যানবাহন পারপার হতে পারে। সেতুটি পুরনো হয়ে যাওয়ায় এ সংক্রান্ত নির্দেশনাও দেয়া আছে সেতুতে। কিন্তু শনিবার সকালে পাবনা থেকে ৪৫ টন সিমেন্ট বোঝাই একটি ট্রাক সেতুটি অতিক্রম করে সারিয়াকান্দি উপজেলায় যাবার চেষ্টা করে। এসময় ট্রাকসমেত সেতুটি খালের পানিতে ভেঙে পড়ে।

এই কর্মকর্তা জানান, প্রাথমিকভাবে ট্রাকটিকে সেখান থেকে সরানোর কাজ চলছে। বেইলি সেতু সংক্রান্ত প্রকৌশলীরা রোববার বগুড়ায় পৌঁছার পর সেতুটির সংস্কার কাজ শুরু হবে। সংস্কার শেষে সেতুটি চলাচলের উপযোগী হতে আরো অন্তত তিন দিন সময় লাগবে বলেও জানান তিনি। এই ঘটনায় ট্রাকের মালিক ও চালককে অভিযুক্ত করে মামলা দায়ের করেছে সড়ক ও জনপথ বিভাগ।

এদিকে, বগুড়া জেলা সদর থেকে গাবতলী হয়ে সারিয়কান্দি উপজেলায় যাবার মূল সড়কে এই বেইলি সেতুটি ভেঙে পড়ায় দুর্ভোগে পড়েছেন ওই সড়কে চলাচলকারীরা। দুর্ঘটনার পর থেকে অনেককেই বিকল্প পথে গন্তব্যে পৌঁছানোর চেষ্টা করতে দেখা গেছে।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply