‘বক্তব্য গণমাধ্যমে ভুলভাবে এসেছে’

|

গণমাধ্যমে তার ব্ক্তব্য ভুলভাবে উপস্থাপন করা হয়েছে বলে জানিয়েছেন প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা। আজ বৃহস্পতিবার বিকালে সুপ্রিম কোর্ট মিলনায়তনে একটি বইয়ের মোড়ক উন্মোচন অনুষ্ঠানে প্রধান বিচারপতি এ কথা বলেন।

ভবিষ্যতে তার বক্তব্য প্রচারে সতর্ক থাকতে গণমাধ্যমের প্রতি আহ্বান জানিয়ে তিনি বলেন, ভুলভাবে বক্তব্য উপস্থাপনের কারণে বিভ্রান্তি সৃষ্টি হয়েছে। বিব্রতকর পরিস্থিতিতে পড়তে হচ্ছে।

বঙ্গবন্ধু হত্যা ও জাতীয় চার নেতা হত্যা মামলার বিচারে গাফিলতি ছিল জানিয়ে প্রধান বিচারপতি আরও বলেন, বঙ্গবন্ধু হত্যায় ক্রিমিনাল কন্সপিরেসি, ক্যান্টনমেন্টের ষড়যন্ত্র ছিল। হত্যাকাণ্ডের সময় যারা মার্চ করেছে, বক্তৃতা করেছে, তারা প্রত্যেকে সমানভাবে দায়ী।

অতীত রাজনৈতিক পরিচয় ভুলে নিরপেক্ষভাবে বিচার কার্য চালাতে বিচারকদের প্রতি আহ্বান জানানোর পাশাপাশি আইনজীবীদেরকে আরও পেশাদার হওয়ার পরামর্শ দিয়েছেন প্রধান বিচারপতি।

প্রসঙ্গত, গত ১৯ আগস্ট অধস্তন আদালতের বিচারকদের চাকরির শৃঙ্খলা ও আচরণ বিধিমালার গেজেট প্রকাশের শুনানিতে প্রধান বিচারপতি আদালতের রায়ে পাকিস্তানের প্রধানমন্ত্রীর পদত্যাগের প্রসঙ্গ টেনেছিলেন। এ নিয়ে আওয়ামী লীগের উর্ধ্বতন নেতৃবৃন্দ প্রধান বিচারপতির সমালাচোনায় সরব হন।

তবে শুনানিতে অংশ নেয়া অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম গত মঙ্গলবার এক অনুষ্ঠানে বলেছিলেন, প্রধান বিচারপতির বক্তব্য গণমাধ্যমে ভুলভাবে উপস্থাপিত হয়েছে।

/কিউএস









Leave a reply