ঠাকুরগাঁও সীমান্তে বিএসএফ’র গুলিতে বাংলাদেশী মৎস্যজীবীর মৃত্যু

|

ঠাকুরগাঁও প্রতিনিধি :

ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গী উপজেলার বেউরঝাড়ি সীমান্তের নাগর নদীতে মাছ ধরতে গিয়ে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী বিএসএফ’র গুলিতে সফিকুল ইসলাম ওরফে ফুটা (৪৬) নামের এক বাংলাদেশী মৎস্যজীবীর মৃত্যু হয়েছে।

বৃহস্পতিবার দুপুরে ভারতের উত্তর দিনাজপুরের গোয়ালপুকুর থানার নটুয়াটুলি ক্যাম্পের বিএসএফ জোয়ানদের ছোড়া গুলিতে সফিকুলের মৃত্যু হয়। নিহত সফিকুল ইসলাম ওই উপজেলার আমজানখোর ইউনিয়নের চোড়ইভাতি গ্রামের মোহাম্মদ আব্দুলের ছেলে।

স্থানীয়দের বরাত দিয়ে আমজানখোর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আকালু ডোঙ্গা জানান, অন্যান্য দিনের মতো (আজ) বৃহস্পতিবার দুপুরে সফিকুল ইসলাম সহ কয়েকজন বেউরঝাড়ি সীমান্তের নাগর নদীতে মাছ ধরতে গেলে ভারতের অভ্যন্তরে ৩৮৩/২ এস পিলার এলাকায় তারকাটার ওপার থেকে ভারতের উত্তর দিনাজপুরের গোয়ালপুকুর থানার নটুয়াটুলি ক্যাম্পের বিএসএফ জোয়ানরা তাদের লক্ষ্য করে গুলি ছোড়ে। এ সময় অন্যান্যরা পালিয়ে যেতে সক্ষম হলেও সফিকুল ঘটনাস্থল বাংলাদেশের অভ্যন্তরেই গুলিবিদ্ধ হয়ে মৃত্যুবরণ করেন। খবর পেয়ে বিজিবি ,পুলিশ ও স্থানীয়রা ঘটনাস্থলে গিয়ে মৃতদেহ উদ্ধার করে। পরে মৃতদেহ ময়না তদন্তের জন্য ঠাকুরগাঁও আধুনিক সদর হাসপাতালে প্রেরণ করা হয়।

ঠাকুরগাঁও ৫০ বিজিবির অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মো: শহিদুল ইসলাম ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন। তিনি জানান, কি কারণে হঠাৎ এমন করে বিএসএফ গুলি ছুড়েছে তা এখনো নিশ্চিত হওয়া যায় নাই। তবে সীমান্তে গুলি ,হত্যা ও নির্যাতন বন্ধের বিষয়ে তীব্র প্রতিবাদ জানিয়ে বিজিবির পক্ষ থেকে বিএসএফকে পত্র দেয়া হয়েছে।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply