মূল ফুটবলারদের বাইরে রেখে দল গড়ার খেসারত দিল ফ্রান্স

|

১-১ গোলে ড্র হয়েছে নেদারল্যান্ডস-স্পেন হাইভোল্টেজ ম্যাচ। তবে ফিনল্যান্ডের কাছে ২-০ গোলে হেরে গেছে বিশ্ব চ্যাম্পিয়ন ফ্রান্স। এছাড়া আর কোন অঘটন ঘটেনি। ভিন্ন ম্যাচে জয় পেয়েছে জার্মানি, ইতালি, পর্তুগাল আর বেলজিয়ামের মতো বড় দলগুলো।

আমস্টারডামের ইয়োহান ক্রুইফ স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে স্বাগতিক নেদারল্যান্ডসের বিপক্ষে প্রথম লিড পায় স্পেন। ১৯ মিনিটে আলভারো মোরাতার পাস থেকে লা রোহাদের এগিয়ে দেন মিডফিল্ডার সার্জিও ক্যানালেস। প্রথমার্ধে আর কোন গোল হয়নি। অবশ্য বিরতির দুই মিনিট পরই সমতায় ফেরে ডাচরা। ম্যানচেস্টার ইউনাইটেডের মিডফিল্ডার ভ্যান ডি বেক গোল করলে ১-১ এর ড্র’তে শেষ হয় ম্যাচ।

রাতের আরেক ম্যাচে অঘটনের শিকার হয়েছে বিশ্ব চ্যাম্পিয়ন ফ্রান্স। অধিনায়ক হুগো লরিস, আতোয়ান গ্রিজম্যান, রাফায়েল ভারানের মতো মূল একাদশের ফুটবলারদের বাইরে রেখে দল গড়ার খেসারত দেন কোচ দিদিয়ের দেশমস। ২৮ মিনিটে প্রথম লিড নেয় ফিনল্যান্ড। মার্কাস ফোর্স এগিয়ে দেন অতিথিদের। তিন মিনিট পরই ব্যবধান দ্বিগুণ হয়। স্কোর শিটে নাম তোলেন ওন্নি ভালাকারী। ম্যাচের বাকি সময়ে চেষ্টা চালিয়েও কোন গোল শোধ দিতে পারেনি ফ্রান্স।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply