বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপ: তীরে এসে তরী ডুবালো ঢাকা

|

বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপের উদ্বোধনী ম্যাচে মুশফিকুর রহিমের ঢাকাকে ২ রানে হারিয়েছে নাজমুল শান্তর রাজশাহী। রাজশাহীর দেয়া ১৭০ রানের লক্ষে ব্যাট করতে নেমে ১৬৭ রানে থামে ঢাকার ইনিংস।

মিরপুরে টস জিতে প্রথমে রাজশাহীকে ব্যাটিংয়ে পাঠায় ঢাকা। শান্ত-ইমনের ব্যাটে ভালো শুরু পায় রাজশাহী। ১৭ রানে শান্ত ফেরার পর রনি তালুকদার-মোহাম্মদ আশরাফুল-ফজলে রাব্বিরা ফেরেন নাসুম-মোক্তারদের শিকার হয়ে। ৩৫ রান করে বিদায় নেন আনিসুল ইমন। ৬৫ রানে ৫ উইকেটের দল তখন রাজশাহী। এর পর শেখ মেহেদীর সাথে ৮৯ রানের জুটি গড়ে বিপর্যয় সামাল দেন নুরুল হাসান সোহান। নুরুল ৩৯ রানে থামলেও আসরের প্রথম ফিফটি তুলে নেন মেহেদী হসান। এরপর আর বলার মত কেউ স্কোর করতে না পারলে ১৬৯ রানে থামে রাজশাহী। মোক্তার নেন ৩ উইকেট।

জবাব দিতে নেমে তানজিদ তামিম-ইয়াসির আলি-নাঈম শেখকে দ্রুত হারায় ঢাকা। ৫৫ রান তুলতেই ৩ উইকেটের দলে পরিণত হয় মুশফিকরা। তবে মুশি-আকবর মিলে পরিস্থিতি সামাল দেবার চেষ্টা করেন। কিন্তু ৩৪ রানে আকবর বিদায় নিলে ভাঙ্গে ৭১ রানে জুটি। এরপর ৩৪ বলে ৪১ রানে এবাদতের শিকার হন মুশফিক।

জয়ের জন্য শেষ ওভারে ঢাকার প্রয়োজন ছিল মাত্র ৯ রান, হাতে ছিল ৫ উইকেট। কিন্তু ৬ বলে ৯ রান তুলতে পারেননি সাব্বির রহমান রুম্মন ও মুক্তার আলীরা। মেহেদী হাসানের করা শেষ ওভারের প্রথম তিন বল ডট দেন। চতুর্থ বলে বাউন্ডারি হাঁকান মুক্তার আলী। পঞ্চম বল ‘নো’ দেন মেহেদী হাসান। ফ্রি হিটে কিছুই করতে পারেননি মুক্তার আলী।

শেষ বলে জয়ের জন্য ঢাকার প্রয়োজন ছিল তিন রান। জয়ের জন্য মুক্তার আলীকে বাউন্ডারি হাঁকাতে হতো। কিন্তু মেহেদীর নিয়ন্ত্রিত বোলিংয়ে ১ রানের বেশি নিতে পারেননি মুক্তার।

রাজশাহী: ২০ ওভারে ১৬৯/৯ (মেহেদী হাসান ৫০, সোহান ৩৯, আনিসুল ইসলাম ইমন ৩৫, নাজমুল হোসেন শান্ত ১৭; মুক্তার আলী ৩/২২ )।

ঢাকা: ২০ ওভারে ১৬৭/৫ (মুশফিকুর রহিম ৪১, আকবর আলী ৩৪, মুক্তার আলী ২৭* মোহাম্মদ নাঈম ২৬, তানজিদ হাসান ১৮)।
ফল: রাজশাহী ২ রানে জয়ী। 


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply