সহজ টার্গেটও টপকাতে পারলো না মুশফিকের ঢাকা

|

বঙ্গবন্ধু টি-টোয়েন্টি ক্রিকেটে দিনের দ্বিতীয় ম্যাচে হেরেছে টুর্নামেন্টের বিগ বাজেটের দল হিসেবেই পরিচিত ঢাকা। রাতে, খুলনার দেয়া মাত্র ১৪৭ রানের টার্গেট পার করতে ব্যার্থ হয় মুশফিকের ঢাকা। টস জিতে ফিল্ডিংয়ে নেমে বোলাররা বেশ ভালো করলেও ব্যাটর্সম্যানরাই শেষ পর্যন্ত ডুবিয়েছে ঢাকাকে। খুলনার কাছে হারতে হয়েছে ৩৭ রানের ব্যাবধানে।

মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে ১৪৭ রানের জয়ের টার্গেটে ব্যাট করতে নেমে খুলতার বোলারদের তোপেরমুখে মাত্র ১৪ রানে তিন উইকেট হারিয়ে বিপাকে পড়ে ঢাকা। এর পর দলের হাল ধরেন অধিনাক নিজেই। দেখেশুনে ব্যাট করতে থাকেন মুশি। কিন্তু ইনিংস লম্বা করতে পারেনি জাতীয় দলের এই উইকেট কিপার ব্যাটর্সম্যান। মাত্র ৩৭ রানে মাঠ ছাড়েন শুভাগত হোমের বলে।

এরপর ইয়াসির আলী ২১ রানের একটি ইনিংস খেললেও দলকে হারের লজ্বা থেকে বাঁচাতে পরেনি দলের অন্য ব্যাটাররা। ইয়াসিরকে প্যাভিলিয়নের পথ দেখিয়েছিরেন খুলনার হাসান মাহমুদ। শেষ পর্যন্ত ১৯.২ ওভারে অল আউট হয় ঢাকা। ফলে ৩৭ রানের জয়ে পয়েন্ট টেবিলের তিনে উঠে গেল খুলনা। আর ঢাকা রয়ে গেলো পয়েন্ট টেবিলের তলানিতেই। খুলনার হয়ে শুভগত হোম ও সাহিদুল ইসলাম নিয়েছেন তিনটি করে উইকেট। হাসান মাহমুদ পেয়েছেন দুটি আর সাকিবের শিকার একটি উইকেট।

এর আগে মিরপুর শেরেবাংলা ক্রিকেট স্টেডিয়ামে টস হেরে ব্যাটিংয়ে নেমে শুরুতেই ধাক্কা খায় খুলনা। দলীয় ১৩ ও ১৯ রানে দুই ওপেনার সাকিব আল হাসান ও আনামুল হককে হারিয়ে বেশ বিপদে পড়ে খুলনা।
এরপর দলের হাল ধরেন ইমরুল কায়েস, মাঝে জহুরুল ইসলাম ৪ রানে ফিরে গেলে ইমরুলের সাথে যোগ দেয় আরিফুল। ইমরুল ২৯ আর আরিফুল আউট হন ১৯ রানে।

রুবেল হোসেনের বলে বোল্ড হওয়ার আগে দলনেতা মাহমুদুল্লাহ করেছিলেন ৪৫ রান। শুভাগত হোম অপরাজিত ছিলেন ১৫ রানে।

ঢাকার পক্ষে রুবেল হোসেন ৪ ওভার বল করে ২৮ রানে নিয়েছেন তিন উইকেট। আর শফিকুল ইসলাম নিয়েছেন দুটি উইকেট।

সংক্ষিপ্ত স্কোর
জেমকন খুলনা ১৪৬/৮ (২০ ওভার)
রিয়াদ ৪৫, ইমরুল ২৯, আরিফুল ১৯, শুভাগত ১৫*, সাকিব ১১;
রুবেল ৩/২৮, শফিকুল ২/৩৪, নাসুম ১/১০।

বেক্সিমকো ঢাকা ১০৯/১০ (১৯.১ ওভার)
মুশফিক ৩৫, ইয়াসির ২১।
শুভাগত ৩/১৩, শহিদুল ৩/২৩, সাকিব ১/৮, হাসান ২/২২।
জেমকন খুলনা ৩৭ রানে জয়ী।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply