নিজেকে ম্যারাডোনার সন্তান দাবি করে মামলা করেছেন আর্জেন্টিনার এক তরুনী

|

বিবাহ সূত্রে ম্যারাডোনার দুই কন্যার কথা সবারই জানা। কিন্তু বিবাহ বিচ্ছেদের পরে তিনি আরও ৬ সন্তানের পিতৃত্ব স্বীকার করেছেন। তার মৃত্যুর পর রেখে যাওয়া সম্পত্তি নিয়ে চলছে নানান জটিলতা। ম্যারাডোনার মৃত্যুর পর থেকেই তার সম্পত্তির অংশীদারিত্ব দাবি করে আসছেন ২৫ বছর বয়সী এক তরুনী। এছাড়া নিজেকে এই কিংবদন্তির সন্তান দাবি করে মামলা করেছেন আর্জেন্টিনার একটি আদালতে।

এমন অবস্থায় পিতৃ পরিচয় নির্ণয়ের মামলার প্রমাণ সংগ্রহের জন্য ফুটবল কিংবদন্তি ম্যারাডোনা মরদেহ ‘অবশ্যই সংরক্ষণ করতে হবে’ এমন রায় দিয়েছেন আর্জেটিনার একটি আদালত।

গেল ২৫ নভেম্বর হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে নিজ বাসভবনে মারা যান ম্যারাডোনা। এর পরেই রাষ্ট্রীয়ভাবে শোক পালনের মধ্য দিয়ে তাকে রাজধানী বুয়েন্স আয়ার্সের একটি কবরস্থানে দাফন করা হয়।

এই অবস্থায় ম্যারাডোনার সন্তান দাবি করে এক তরুনীর মামলার প্রেক্ষিতে আদালত সম্প্রতি এমন রায় দিয়েছেন। এই রায়ের কারণ হিসেবে আদালত বলেছেন সন্তান দাবি করা ম্যাগেলি গিলের ডিএনএর সাথে ম্যারাডোনার ডিএনএ নমুনা মেলানোর জন্য এই কিংবদন্তির মরদেহ সংরক্ষণ করতে হবে।

পিতৃত্ব স্বীকার করা ম্যারাডোনার ৬ সন্তানের মধ্যে মামলা করা ২৫ বছরের তরুণী ম্যাগালি গিল না থাকলেও তার ধারণা ম্যারাডোনাই তার পিতা হতে পারেন। আর সেই কারণেই আদালতের দ্বারস্থ হয়েছেন নারী।

সূত্র: বিবিসি


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply