ব্রাহ্মণবাড়িয়ায় ৩ ইটভাটাকে সাড়ে ১৩ লাখ টাকা জরিমানা

|

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি:

ব্রাহ্মণবাড়িয়ায় শিক্ষা প্রতিষ্ঠানের আশাপাশের এলাকায় অবস্থিত হওয়ায় তিনটি ইটভাটাকে সাড়ে ১৩ লাখ টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

সোমবার বিকেলে সদর উপজেলার সুহিলপুর ও নাটাই দক্ষিণ ইউনিয়নে তিনটি ইটভাটায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) এ.বি.এম. মশিউজ্জামান এই জরিমানা করেন।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা গেছে, সদর উপজেলার সুহিলপুর ও নাটাই দক্ষিণ ইউনিয়নে বিদ্যালয়ে আশপাশ এলাকায় ইটভাটায় ইট প্রস্তুত করা হচ্ছে এবং সেসব ইটভাটার কোনো লাইসেন্স নেই বলে বিভিন্ন মাধ্যমে জেলা ও উপজেলা প্রশাসন জানতে পারে। সোমবার বিকেলে সদর উপজেলার সুহিলপুর এবং নাটাই দক্ষিণ ইউনিয়নের অভিযান চালান নির্বাহী
ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) এ.বি.এম. মশিউজ্জামান।

এ সময় তার সঙ্গে জেলা প্রশাসনের সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট প্রশান্ত বৈদ্য উপস্থিত ছিলেন। বিদ্যালয়ের পাশে অবস্থিত হওয়ায় এবং লাইসেন্স না থাকায় সুহিলপুর ইউনিয়নের মেহেদী ব্রিকস ফিল্ডকে সাড়ে চার লাখ টাকা এবং একই দায়ে নাটাই দক্ষিণ ইউনিয়নের শালগাঁও কালিসীমা এলাকার সিন্দুউড়ার মেসার্স ভরসা ব্রিকস ফিল্ড এবং মিয়া ভাই এন্ড কোং (আজিম ব্রিকস ফিল্ড) কে সাড়ে চার লাখ টাকা করে জরিমানা করা হয়।

এই ব্যাপারে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) এ.বি.এম. মশিউজ্জামান বলেন, তিনটি ইটভাটাকে সাড়ে চার লাখ টাকা করে মোট সাড়ে ১৩ লাখ টাকা জরিমানা করা হয়। প্রত্যেক ইটভাটার মালিক সরকারি আইন মেনে ইটভাটা চালু করবেন বলে মুচলেকা দিয়েছেন।

ইউএইচ/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply