গোয়েন্দাগিরিতে ফিরছেন আবির

|

গোয়েন্দাগিরিতে ফিরছেন আবির

আবারও গোয়েন্দাগিরিতে আবির। তবে ব্যোমকেশ, ফেলুদা বা সোনাদা হিসেবে নয়, খোদ আবির চট্টোপাধ্যায় রূপেই। কিন্তু কিসের তদন্ত করছেন ‘গোয়েন্দা’ আবির? তিনি খুঁজছেন এক ম্যাজিক মশলা। যে কোনও রান্নায় সেই মশলা দিলেই নাকি সেই পদের স্বাদ আমূল বদলে যায়। আর সেই মশলাই রান্নায় দিয়ে সবাইকে তাক লাগিয়ে দিচ্ছেন ‘বউঠান’ সুদীপা চট্টোপাধ্যায়। এমনকি, সেই রান্নায় মুগ্ধ ‘ঠাম্মা’ লিলি চক্রবর্তীও। এই ‘ম্যাজিক’ মশলার তদন্তের গল্প নিয়েই হয়ে গেল বিজ্ঞাপনের শ্যুটিং। খবর আনন্দবাজার পত্রিকার।

এর আগে শ্যুটিংয়ের ফাঁকে আবির-সুদীপার খুনসুটি আর সেটে দাদার ছবি না থাকার খবর প্রকাশিত হয়েছিল। এবার সেই বিজ্ঞাপনেরই ঝলক দেখা গেল। ছোটখাটো গোয়েন্দা গল্পটির পরিচালনার দায়িত্বে নন্দিতা রায় ও শিবপ্রসাদ মুখোপাধ্যায়।

কেন আবির? নন্দিতা বললেন, আবিরের চেয়ে জনপ্রিয় গোয়েন্দা এখন বাঙালিদের মধ্যে আর কে-ই বা আছেন? তাই গোয়েন্দাগিরিতে আর কাকেই বা নিয়োগ করা যেত?

কিন্তু যে রান্নার রহস্য ধরতে পারেননি খোদ জাঁদরেল রাধুনি ‘ঠাম্মা’ লিলি চক্রবর্তী, তা কি ধরতে পারবেন আবির? তারই উত্তর পাওয়া যাচ্ছে এই বিজ্ঞাপনের ছবির শেষে। তবে গোয়েন্দাদের বুদ্ধি তো ক্ষুরধারই হয়। ফলে আশা করাই যায়, আবির কিছু একটা বের করে ফেলতে পারবেনই।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply