পর্তুগালে বাংলাদেশি শিক্ষার্থীদের পুনর্মিলনী

|

জহুরুল ইসলাম মুন, লিসবন:

পর্তুগালে বাংলাদেশি শিক্ষার্থীদের পুনর্মিলনী অনুষ্ঠিত হয়েছে। শনিবার স্থানীয় সময় বিকেল ৩টায় জুম অনলাইন অ্যাপের মাধ্যমে বাংলাদেশি স্টুডেন্টস কমিউনিটি পর্তুগাল এ অনুষ্ঠানের আয়োজন করে।

বাংলাদেশি স্টুডেন্টস কমিউনিটি পর্তুগালের সভাপতি জহুরুল ইসলাম মুনের পরিচালনায় অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশের বিশিষ্ট কমিউনিটি ব্যক্তিত্ব ও লিসবনের স্থানীয় কাউন্সিলর রানা তসলিম উদ্দীন। এছাড়াও উপস্থিত ছিলেন দূতাবাসের দ্বিতীয় সচিব ও দূতালয় প্রধান আব্দুল্লাহ আল রাজী।

কাউন্সিলর রানা তসলিম উদ্দীন তার বক্তব্যে বলেন, এই দেশে খুব কম খরচে পড়াশুনা করা যায় এবং সাথে সাথে ইউরোপের নাগরিক হওয়া যায় খুব সহজে। তাই পড়াশুনা ও ব্যবসার অনেক সুযোগ আছে পর্তুগালে। রাজনীতিরও ব্যাপক সম্ভাবনা আছে এখানে। সুতরাং আপনারা চাইলে মূল ধারায় কাজ করে নিজেকে আরও বিকশিত করতে পারেন।

দ্বিতীয় সচিব আব্দুল্লাহ আল রাজী বলেন, বাংলাদেশে ভিএফএস এ ভিসা ফাইল জমা দেওয়া নিয়ে অনেক কাজ করেছি। দূতাবাস না হলেও ভিএফএস বা অন্য কোনো অ্যাম্বাসির মাধ্যমে ভিসা বাংলাদেশেই জমা দিতে পারেন তার জন্য জোর প্রচেষ্টা চলছে। আশা করি কোনো একদিন এই সুখবর আপনারা পাবেন।

উল্লেখ্য, পর্তুগালে লকডাউনের কারণে বিভিন্ন শহর থেকে জুম অনলাইন অ্যাপের মাধ্যমে শিক্ষার্থীরা যোগদান করে। অনুষ্ঠানে প্রায় ৩০ জন শিক্ষার্থী উপস্থিত ছিলেন।

ইউএইচ/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply