কিউইদের ঘায়েল করার কৌশল রপ্ত করছেন মিরাজরা

|

নিউজিল্যান্ডের কন্ডিশনে স্পিনারদের ভালো করতে হলে কী করতে হবে সেটি নাকি ভালোই রপ্ত করছেন টাইগার দলের স্পিনাররা। অনেকদিন পর স্পিন কোচ ভেটোরিকে কাছে পেয়ে মিরাজরা শিখে নিচ্ছেন প্রতিপক্ষ ব্যটারদের ঘায়েল করার মন্ত্র। ১০-১২ দিন অনুশীলন করার পর আজ প্রস্তুতি ম্যাচ খেলেছে বাংলাদেশ। দুই দলে ভাগ হয়ে খেলা এই ম্যাচে ব্যাটসম্যান ও বোলারা বেশ ভালোই করেছে। তবে বোলারদের নজর ছিলো লাইন এন্ড লেন্থে।

ম্যাচ শেষে মিরাজ জানালেন, নিউজিল্যান্ডের কন্ডিশনে ভ্যারিয়েশনটা খুব গুরুত্বপূর্ণ, এমনটাই বলেছেন আমাদের স্পিন কোচ। এখানে প্রতিবলেই ভ্যারিয়েশন আনতে হবে। আস্তে-জোরে মিক্স করে এবং লাইন লেন্থটাও গুরুত্বপূর্ণ।

মিরাজ মনে করেন এখানে লাইন ও লেন্থ এবং বলে ভ্যারিয়েশন এনে কিউইদের আক্রমণ করতে পারলে স্পিনাররা ভালো করতে পারবে বলে আমা করছি। উইকেট যদি নাও পাওয়া যায়, তারপরও প্রতিপক্ষের রান আটকে রাখা সম্ভব। আর আজকের ম্যাচে এটাই করার চেষ্টা করেছি আমরা।

প্রস্তুতি ম্যাচে বোলারা বেশ ভালো করেছে আজকের ম্যাচে বোলারদের পারফরমেন্সের কথা বলতে গিয়ে মিরাজ বলেন, সকালের আবহাওয়া বোলারদের সাপোর্ট করেছে। একটু মেঘলা আবহাওয়া ছিল। হয়ত ওখানে বোলাররা বাড়তি সুবিধা পেয়েছে। বিশেষ করে আমাদের দলের বোলাররা খুব ভালো জায়গায় বোলিং করেছে। রুবেল ভাই চার উইকেট পেয়েছে, খুব ভালো লাইন এবং লেন্থে বল করেছে। সাইফুদ্দিন এবং শরিফুল আর আমাদের যে পেস বোলাররা আছে সবাই খুব ভালো জায়গায় বল করেছে।

বিসিবির পাঠানো ভিডিও বার্তায় মিরাজ বলেন, ব্যক্তিগত ভাবে আমি চেষ্টা করেছি লাইন লেন্থ ঠিক রেখে বল করতে। কিছুটা ভেটোরির সাথে ভ্যারিয়েশন নিয়ে কাজ করছিলাম গত এক সপ্তাহ ধরে। ভেটোরি আমাকে যেভাবে বল করতে বলেছে, সেভাবেই চেষ্টা করেছি।

সবকিছু ঠিক থাকলে ২০ মার্চ থেকে ডানেডিনে শুরু হবে বাংলাদেশ ও নিউজিল্যান্ডের মধ্যকার ওয়ানডে সিরিজ।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply