শেষ দুই দল হিসেবে কোয়ার্টার ফাইনালে বায়ার্ন-চেলসি

|

শেষ দুই দল হিসেবে কোয়ার্টার ফাইনালে জায়গা করে নিয়েছে চ্যাম্পিয়ন বায়ার্ন মিউনিখ ও চেলসি। প্রথম লেগে জয় পাওয়া বায়ার্ন মিউনিখ দ্বিতীয় লেগে ২-১ গোলে হারিয়েছে লাৎসিওকে। আর চেলসি ২-০ গোলে জয় পেয়েছে অ্যাটলেটিকো মাদ্রিদের বিরুদ্ধে।

প্রথম লেগে ১-০ গোলের জয় নিয়ে ঘরের মাঠে অ্যাটলেটিকোকে আতিথ্য দেয় চেলসি। ম্যাচের প্রথমার্ধে স্বস্তির লিড পায় টুখোল শিষ্যরা। ৩৪ মিনিটে টিমো ভার্নারের ক্রস থেকে ব্লুজদের এগিয়ে দেন হাকিম জিয়েচ।

পিছিয়ে পড়ে অ্যাটলেটিকো গোলের তেমন সুযোগ তৈরি করতে পারেনি। সুযোগ তৈরি করে স্বাগতিকরা। তবে চেলসির একাধিক আক্রমণ রুখে দেন অ্যাটলেটিকো কিপার ওব্লাক। ৮২ মিনিটে ডিফেন্ডার স্টেফান সেভিচ লাল কার্ড দেখলে ১০ জনের দলে পরিণত হয় সিমিওনির দল। সুযোগ কাজে লাগিয়ে ইনজুরি টাইমে বদলি হিসেবে নেমেই চেলসির হয়ে দ্বিতীয় গোল করেন এমারসন।

এদিকে, আলিয়াঞ্জ অ্যারেনায় প্রথম লেগে ৪-১ গোলের বড় জয় নিয়ে ইতালিয়ান ক্লাব লাৎসিওকে আতিথ্য দেয় বায়ার্ন মিউনিখ। ৩৩ মিনিটে পেনাল্টি থেকে গোল করে বাভারিয়ানদের এগিয়ে দেন রাবার্ট লেভানডোভস্কি। ৭৩ মিনিটে ডেভিড আলাবার অ্যাসিস্ট থেকে চুপ মোটিং দ্বিতীয় গোল করেন। ৮৩ মিনিটে এক গোল শোধ দেয় লাৎসিও। দুই লেগ মিলে ৬-২ গোলে এগিয়ে থেকে কোয়ার্টার ফাইনালে পৌঁছায় চ্যাম্পিয়ন বায়ার্ন।

ইউএইচ/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply