ক্রিকেটে ধোনি আমার বাবার মতো ভূমিকা পালন করছেন : পাথিরানা

|

ছবি: সংগৃহীত

আইপিএলে সফলতম অধিনায়কদের তালিকায় সবার আগে যার নাম আসবে তিনি হচ্ছেন মহেদ্র সিং ধোনি। মাঠে তার অধিনায়কত্ব ও কৌশলী সিদ্ধান্তের গল্প কারো অজানা নয়। পাশাপাশি তরুণদের আগলে রাখার ক্ষেত্রে জুড়ি নেই ধোনির। কিছুদিন আগে ধোনিকে ধন্যবাদ জানিয়ে ফেসবুকে বিশাল এক পোস্ট করেছিলেন বাংলাদেশের কাটার মাস্টার মোস্তাফিজুর রহমান।

এবার ধোনির প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন চেন্নাই সুপার কিংসের আরেক পেসার মাথিশা পাথিরানা। ক্রিকেট ক্যারিয়ারে ভারতীয় এই গ্রেটকে বাবার মতো দেখেন তিনি। চেন্নাই সুপার কিংসের ইউটিউব চ্যানেলের এক ভিডিওতে পাথিরানা কথা বলেছেন ধোনিকে নিয়ে।

ধোনির ব্যাপারে পাথিরানা বলেন, বাবার পর ক্রিকেট জীবনে ধোনিই মূলত আমার বাবার ভূমিকা পালন করছেন। কারণ, তিনি আমার দেখাশোনা করেন, উপদেশ দেন যে আমার কী করতে হবে, ঘরে থাকলে ঠিক বাবা যেমনটা করেন। আমি মনে করি এটাই আমাদের কাছে যথেষ্ট।

চলতি আইপিএলে সময়টা বেশ ভালো কাটছে পাথিরানার। ৬ ম্যাচে ১৩ উইকেট নিয়ে উইকেট শিকারির তালিকায় এখন যৌথভাবে পঞ্চম স্থানে আছেন ‘বেবি মালিঙ্গা’। এই কৃতিত্বও ধোনিকেই দিয়েছেন তিনি।

পাতিরানা বলেন, তিনি আমাকে মাঠ ও মাঠের বাইরে খুব বেশি কিছু বলেন তা নয়। কমই বলেন, সেটাই পার্থক্য গড়ে দেয়। ওই অল্প কিছু কথা থেকেই অনেক আত্মবিশ্বাস পাই। মাঠের বাইরে খুব বেশি কথা হয় না আমাদের। তবে যদি কোনো কিছু তার কাছে জিজ্ঞাসা করার থাকে, সেটা তার কাছে গিয়ে জিজ্ঞাসা করি। প্রতিবারই তিনি আমাকে বলে খেলাটা উপভোগ করো, নিজের শরীরের যত্ন নাও।

চলতি আইপিএলই ধোনির ক্রিকেট ক্যারিয়ারের শেষ বলে ধরে নিচ্ছেন অনেকেই। তবে আরেকটি মৌসুম ধোনির সঙ্গে ড্রেসিংরুম ভাগাভাগি করতে চান লঙ্কান এই পেসার।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply