সড়ক সংস্কারের গর্তের মাটি চাপায় সহোদর ভাইসহ ৩ শিশুর মৃত্যু

|

প্রতীকী ছবি।

গাইবান্ধা প্রতিনিধি:

গাইবান্ধার সুন্দরগঞ্জ উপজেলায় সড়ক সংস্কারের গর্তের মাটি চাপায় আপন দুই ভাইসহ তিন শিশুর মৃত্যু হয়েছে। নিহত শিশুরা হলেন, আব্দুল আলী (৭) তার ছোট ভাই আবির আলী (৪) ও ফুপাত ভাই রিফাত মিয়া (৩)।

শুক্রবার বিকেলে সুন্দরগঞ্জ উপজেলার বেলকা ইউনিয়নের কিশামত সদর গ্রামে এই মর্মান্তিক মৃত্যুর ঘটনা ঘটে। নিহত আব্দুল আলী ও আবির আলী ওই গ্রামের মাসুদ মিয়ার ছেলে। এছাড়া রিফাত মিয়া একই গ্রামের শফিকুল ইসলামের ছেলে।

স্থানীয়রা জানান, কিশামত সদর গ্রামের একটি সড়ক সংস্কারের কাজ চলছে। কয়েকদিন আগে সড়কের পাশের মাটি খনন যন্ত্র (ভেকু) মেশিন দিয়ে কেটে নেওয়ায় গভীর গর্তের সৃষ্টি হয়। শুক্রবার বিকেলে ওই গর্তের পাশে খেলা করছিলো তিন শিশু। এসময় হঠাৎ করে গর্তের মাটি ধসে চাপা পড়ে তিন শিশু। তাৎক্ষণিক আশপাশের লোকজন মাটি সরিয়ে তিন শিশুকে মৃত অবস্থায় উদ্ধার করে।

ঘটনার সত্যতা নিশ্চিত করে সুন্দরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল্লাহিল জামান জানান, মাটি চাপায় দুই ভাইসহ তিন শিশুর মৃত্যুর খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়। খেলতে গিয়ে অসাবধানতায় ওই তিন শিশু সড়কের পাশের গর্তে পড়ে যায়। এতে মাটি চাপায় ঘটনাস্থলেই তাদের মৃত্যু হয়। ঘটনাটি গুরুত্ব দিয়ে তদন্ত করার কথাও জানান তিনি।

এদিকে, একই সঙ্গে মাটি চাপায় তিন শিশুর মৃত্যুর ঘটনায় স্বজন ও এলাকাবাসীর মধ্যে শোকের ছায়া নেমে এসেছে। নিহত তিন শিশুর স্বজনদের অভিযোগ, অপরিকল্পিতভাবে ভেকু মেশিন দিয়ে মাটি কাটায় সড়কের পাশে গভীর গর্তের সৃষ্টি হয়। অথচ গর্তে কোন সতর্কবার্তা দেয়নি সড়ক সংস্কার কাজে নিয়োজিত ঠিকাদারি প্রতিষ্ঠান। এ কারণে গর্তের মাটি চাপায় তিন শিশুর মৃত্যুর ঘটনায় ঠিকাদারি প্রতিষ্ঠানের অবহেলাকে দায়ী করছেন তারা। একই সঙ্গে ঘটনার সুষ্ঠু তদন্ত করে দায়ীদের বিরুদ্ধে কঠোর শাস্তির দাবিও তাদের।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply