কুড়িগ্রামে মানসিক ভারসাম্যহীন মা ও নবজাতকের দায়িত্ব নিলো পুলিশ

|

কুড়িগ্রাম প্রতিনিধি:

কুড়িগ্রাম শহর সংলগ্ন বেলগাছা ইউনিয়নের খলিলগঞ্জ বাজারের পাশে জয়বাংলা মোড়ে সদ্য প্রসূত নবজাতকসহ এক ভারসাম্যহীন নারীকে উদ্ধার করেছে পুলিশ।

শনিবার ভোরে ৯৯৯এ কল পেয়ে পুলিশ মুমূর্ষু মা ও তার পুত্র সন্তানকে কুড়িগ্রাম জেনারেল হাসপাতালে ভর্তি করায়। বিকেলে পুলিশ সুপার সৈয়দা জান্নাত আরা ওই ভবঘুরে নারী ও তার সন্তানের খোঁজখবর নেন।

এসময় তার সাথে উপস্থিত ছিলেন জেলা সমাজসেবা অফিসের প্রবেশন অফিসার শরীফুল ইসলাম, প্রেসক্লাবের সভাপতি অ্যাডভোকেট আহসান হাবীব নীলু, অ্যাডিশনাল এসপি রুহুল আমিন, এএসপি উৎপল কুমার রায়, সদর থানার অফিসার ইনচার্জ খান মো. শাহরিয়ার প্রমুখ।

কুড়িগ্রাম সদর থানার অফিসার ইনচার্জ খান মো. শাহরিয়ার জানান, শনিবার ভোর ৪টা দিকে শহরের খলিলগঞ্জ বাজার এলাকা থেকে সহায়তা চেয়ে ৯৯৯ নম্বরে একটি কল করে স্থানীয়রা। সেখানে সদর থানার এসআই মো. জাহিদ হাসানকে ঘটনাস্থলে পাঠালে মানসিক ভারসাম্যহীন এক মহিলা ও তার সদ্য প্রসূত সন্তানকে মাটির মধ্যে গড়াগড়ি করা অবস্থায় দেখতে পান। দ্রুত অ্যাম্বুলেন্স ডেকে তাকে সন্তানসহ কুড়িগ্রাম জেনারেল হাসপাতালে ভর্তির ব্যবস্থা করা হয়।

মহিলা শুধুমাত্র তার নাম রঞ্জিনা এবং উলিপুর উপজেলার বজরা ইউনিয়ন নামটি বলতে পারে। এছাড়া সে অসংলগ্ন কথাবার্তা বলে। দীর্ঘদিন ধরে সে ওই এলাকায় জয়বাংলা মোড়ে রাত্রি যাপন করে আসছিল। ঘটনার পর থেকে পুলিশ সুপারের নির্দেশনায় মা ও সন্তানকে দেখভাল করছে পুলিশ।

কুড়িগ্রাম জেনারেল হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডা. পুলক কুমার সরকার জানান, শিশুটির অবস্থা তেমন সন্তোষজনক নয়। তার ওজন এক কেজি ৫গ্রাম। শিশুটির সেপটিসিনিয়া ডেভলপ করেছে। তবে অক্সিজেন সার্কুলেশন অনেক কম।

এ ব্যাপারে পুলিশ সুপার সৈয়দা জান্নাত আরা জানান, আমরা জরুরী সেবা থেকে কল পেয়ে মা ও নবজাতককে উদ্ধার করি। মায়ের ঠিকানা সংগ্রহ করার জন্য তার ছবি প্রতিটি থানায় দেয়া হয়েছে। এটি একটি অমানবিক বিষয় একজন মানসিক ভারসাম্যহীন নারী প্রেগন্যান্ট হয়েছে। আমরা তাকে সুস্থ করার চেষ্টা করছি।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply