ককটেল বিস্ফোরণের ঘটনায় উপজেলা আমিরসহ হেফাজতের তিননেতা গ্রেফতার

|

গাজীপুর জেলার কালিয়াকৈরের কালামপুর এলাকায় হেফাজত নেতা মামুনুল হককে গ্রেফতারের প্রতিবাদ মিছিল চেষ্টাকালে উপজেলা হেফাজতের আমিরসহ তিনজনকে গ্রেফতার করেছে পুলিশ। এ সময় দুস্কৃতিকারীদের ককটেল বিস্ফোরণে তিন পুলিশ সদস্য আহত হয়েছে বলেও দাবি পুলিশের। গ্রেফতারকৃতদের ৪ দিনের রিমান্ড আবেদন করে গাজীপুর আদালতে পাঠানো হয়েছে। 

গ্রেফতাকৃতরা হলেন, কালিয়াকৈর উপজেলা হেফাজতের আমির  ও চন্দ্রা দারুল উলুম মাহমুদ নগর মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা এমদাদুল্লাহ ওরফে এমদাদুল হক, একই মাদ্রাসার সহকারী শিক্ষক আশরাফুল ইসলাম ও তার ভাই মোহাম্মদ আলী। 

কালিয়াকৈর থানার ওসি মনোয়ার হোসেন চৌধুরী জানান, হেফাজত নেতা মামুনুল হককে গ্রেফতারের প্রতিবাদে কতিপয় ব্যক্তি কালামপুর এলাকায় একত্রিত হয়ে ধংসাত্বক কার্যক্রম চালাতে পারে এমন গোপন সংবাদের ভিত্তিতে গত রাতে পুলিশ সেখানে অভিযান পরিচালনা করা হয়। এ সময় পুলিশের উপস্থিতি টের পেয়ে ৩৫/৪০ জন দুস্কৃতিকারী অতর্কিতভাবে পুলিশকে লক্ষ্য করে কয়েকটি ককটেল নিক্ষেপ করে। এতে ককটেল বিস্ফোরণে তিন পুলিশ সদস্য আহত হন। আত্মরক্ষার্থে পুলিশ শটগান দিয়ে কয়েক রাউন্ড গুলি করে এবং ঘটনাস্থল থেকে কালিয়াকৈর উপজেলা হেফাজতের আমির এমদাদসহ তিনজনকে গ্রেফতার করা হয়। আহত পুলিশ সদস্যদের উপজেলা হাসপাতালে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে। এ ঘটনায় কালিয়াকৈর থানার এসআই মোর্শেদ আলী মোল্লা বাদি হয়ে বিস্ফোরক আইনে মামলা দায়ের করেন। পরে সোমবার (১৯ এপ্রিল) দুপুরে গ্রেফতারকৃতদের ৪ দিনের রিমান্ড আবেদন করে আদালতে পাঠানো হয় বলে নিশ্চিত করেন ওসি।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply