আখাউড়া ইমিগ্রেশন দিয়ে বিশেষ অনুমতি নিয়ে যাত্রীরা ফিরছেন নিজ দেশে

|

আখাউড়া প্রতিনিধি:

দু’দেশের সীমান্ত বন্ধের ফলে বাংলাদেশ ও ভারতে আটকে পড়াদের অনেকে বুধবার সকাল থেকে বাংলাদেশ পররাষ্ট্র মন্ত্রণালয় এবং স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের নির্দেশে ভারতীয় হাইকমিশনের তালিকা মোতাবেক ভারত যাচ্ছেন। আগরতলা থেকেও বাংলাদেশ সহকারী হাইকমিশনের নো অবজেকশন সার্টিফিকেট বা অনাপত্তিপত্র (এনওসি) ছাড়পত্র নিয়ে দেশে ফিরছেন বাংলাদেশিরা।

আখাউড়া ইমিগ্রেশন সূত্রে জানা গেছে, বুধবার সকাল থেকে এ সীমান্তপথে ১৬ জন ভারতীয় নাগরিকের যাবার কথা ছিল। তবে দুপুর ৪টা পর্যন্ত বাংলাদেশ পররাষ্ট্র মন্ত্রণালয় এবং স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের নির্দেশে ভারতীয় হাইকমিশনের তালিকা মোতাবেক ১০ জন ভারতীয় নাগরিক আখাউড়া চেকপোস্ট সীমান্ত দিয়ে ভারতে বহির্গমন করেন।

অপরদিকে, বাংলাদেশ সেনাবাহিনীর ৪ জন কর্মকর্তা (মেজর) ভারতে প্রশিক্ষণ শেষে পরিবারের ১৩ জন সদস্য ত্রিপুরা রাজ্যের আগরতলায় বাংলাদেশ সহকারী হাইকমিশনের বিশেষ ব্যবস্থাপনায় অনাপত্তিপত্র (এনওসি) ছাড়পত্র নিয়ে বাংলাদেশে আগমন করেন। তাদেরকে ঢাকা সিএমএইচ হাসপাতালে ১৪ দিনের কোয়ারেন্টাইনে পাঠানো হয়েছে এবং অন্য দুজনকে ঢাকায় একটি হাসপাতালে ও একজনকে আখাউড়ায় প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইন সড়ক বাজারের রজনীগন্ধা হোটেলে পাঠানো হয়েছে বলে ইমিগ্রেশন চেকপোস্টে দায়িত্বরত স্বাস্থ্য বিভাগের চিকিৎসক ডা. বুশরা শিকদার জানিয়েছেন।

এদিকে, সকাল থেকে আখাউড়া স্থলবন্দর দিয়ে আমদানি রফতানি বাণিজ্য স্বাভাবিক রয়েছে বলে আখাউড়া স্থলবন্দর কাস্টমস সুপারিন্টেনডেন্ট মোহাম্মদ আলী নিশ্চিত করেছেন।

ইউএইচ/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply