ভারতে একদিনে করোনায় আরও ৪ হাজারের বেশি প্রাণহানি

|

ভারতে একদিনে করোনায় আরও ৪ হাজারের বেশি প্রাণহানি

ভারতে ২৪ ঘণ্টায় আবারও ৪ হাজারের বেশি প্রাণ কেড়ে নিলো করোনাভাইরাস। ৪ হাজার ২০৯ জনের মৃত্যুতে মোট প্রাণহানি ছাড়িয়েছে ২ লাখ ৯১ হাজার।

প্রাণহানি বাড়লেও সংক্রমণের গতি এখনও কিছুটা নিম্নমুখী। ২ লাখ ৭৬ হাজারের বেশি নতুন করোনা পজেটিভ শনাক্ত হয়েছে দেশটিতে। এই মুহূর্তে ভারতের সক্রিয় সংক্রমিতের সংখ্যা ৩০ লাখ ৩৩ হাজারের ওপর।

এখনও সবচেয়ে খারাপ পরিস্থিতি মহারাষ্ট্রে। রাজ্যটিতে ২৪ ঘণ্টায় শনাক্ত হয়েছে ৩৪ হাজারের বেশি করোনা সংক্রমিত। মৃত্যু হয়েছে ৫৯৪ জনের। কেরালায় একদিনে করোনা পজেটিভ চিহ্নিত হয়েছে ৩২ হাজার ৭শ’য়ের বেশি মানুষ। সংক্রণের দিক থেকে এরপর রয়েছে কর্নাটক, তামিলনাড়ু ও উত্তর প্রদেশে। ভারতে মোট কোভিড আক্রান্তের সংখ্যা ২ কোটি ৫৭ লাখ ৭২ হাজারের বেশি।

করোনার চলমান ওয়েভের মধ্যেই দেশটিতে বাড়ছে ব্ল্যাক ফাঙ্গাস আতঙ্ক। স্বাস্থ্য মন্ত্রলায় বলছে, দেশটিতে করোনার প্রভাবে এ পর্যন্ত ব্ল্যাক ফাঙ্গাসে আক্রান্ত হয়েছে প্রায় সাড়ে ৫ হাজার মানুষ। মৃত্যুও হয়েছে ১২৬ জনের। কেবল মহারাষ্ট্রেই দেড় হাজারের বেশি আক্রান্ত। মহারাষ্ট্র, তামিল নাড়ু, ওড়িষা ও গুজরাটে ঘোষণা করা হয়েছে মহামারি। বিভিন্ন রাজ্যে এ রোগে ব্যবহৃত অ্যান্টি ফাঙ্গাল ওষুধের স্বল্পতাও দেখা দিয়েছে।

এনএনআর/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply