মালয়েশিয়ায় বাড়ছে করোনা সংক্রমণ

|

আহমাদুল কবির, মালয়েশিয়া:

মালয়েশিয়ায় করোনা সংক্রমণরোধে জারি করা বিধিনিষেধের মধ্যেও প্রতিদিনই বাড়ছে সংক্রমণ। দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয় সূত্রে জানা গেছে, রোববার (২৩ মে) দেশটিতে ৬ হাজার ৯৭৬ জন সংক্রমিত হয়েছে, যা এ পর্যন্ত এক দিনে সর্বোচ্চ। গত ২৪ ঘণ্টায় ৪৯ জন করোনায় মারা গেছেন। এ পর্যন্ত দেশটিতে মারা গেছেন,২ হাজার ২৪৮ জন। সুস্থ হয়েছেন, ৪ লাখ ৫২ হাজার ৮২১ জন।

এদিকে, করোনা নির্মূলে টিকাদান কর্মসূচীতে স্বতঃস্ফূর্তভাবে অংশ নিয়েছে দেশটির সাধারণ মানুষ। শনিবার (২২ মে) পর্যন্ত ৮ লাখ ৭১ হাজার ৫১ জন কোভিড-১৯ এর টিকা নিয়েছে। ২৩ মে দেশটির স্বাস্থ্যমন্ত্রী দাতুক সেরি ডা. আধাম বাবা এ তথ্য জানিয়েছেন।

স্বাস্থ্যমন্ত্রী টুইটারে বলেছে, এখন পর্যন্ত সর্বাধিক কোভিড-১৯ টিকা নিয়েছেন পাঁচটি রাজ্যের জনগণ। শনিবার পর্যন্ত ৪৩.৬ শতাংশ মানুষ টিকা গ্রহণের জন্য নিবন্ধন করেছেন। টিকাদান কর্মসূচী বাস্তবায়নে স্বাস্থ্যকর্মীসহ ৫ লক্ষাধিক ফ্রন্টলাইন সদস্য কাজ করছে।

এপ্রিল থেকে আগস্ট পর্যন্ত দ্বিতীয় ধাপে ৯.৪ মিলিয়ন প্রবীণ, প্রতিবন্ধী এবং তৃতীয় ধাপে এই বছরের মে থেকে ২০২২ সালের ফেব্রুয়ারিতে ১৮ বছর বা তার চেয়ে বেশি বয়সী প্রায় ১৩.৭ মিলিয়নের অধিক নাগরিককে টিকা প্রদান করবে দেশটি।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply