ফেসবুক লাইভে মামুনুল হকের পক্ষে বক্তব্য, পুলিশ কর্মকর্তাকে অব্যাহতি

|

কুষ্টিয়া প্রতিনিধি:

হেফাজত নেতা মামুনুল হকের পক্ষ নিয়ে কুষ্টিয়া পুলিশ লাইনে কর্মরত সহকারী উপ-পরিদর্শক গোলাম রাব্বানীকে চাকরিচ্যুত করা হয়েছে। গত ২৩ মে পুলিশের এই কর্মকর্তাকে চাকরিচ্যুত করা হয়।

পুলিশের এই কর্মকর্তার বিরুদ্ধে অভিযোগ তিনি নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে রিসোর্টে নারীসহ অবরুদ্ধ হওয়ার ঘটনায় হেফাজত নেতা মামুনুল হকের পক্ষে সাফাই গেয়ে সাংবাদিকদের বিরুদ্ধে বিষোদগার করে। ওই সময় পুলিশের পোশাক পরা অবস্থায় সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে বক্তব্যের একটি ভিডিও ছড়িয়ে পড়ে।

ওই ঘটনায় ৪ এপ্রিল তাকে সাময়িক বহিষ্কার করে কুষ্টিয়া পুলিশ লাইনস’এ সংযুক্ত করে।

কুষ্টিয়ার পুলিশ সুপার খাইরুল আলম জানিয়েছেন, পুলিশের পোশাক পরে ফেসবুক লাইভে অপেশাদার কথাবার্তায় তিনি বাহিনীর শৃঙ্খলা ভঙ্গ করেছেন। তার বিরুদ্ধে বিভাগীয় মামলা হয়েছিল। তদন্তে অপরাধী প্রমান হওয়ায় তাকে স্থায়ীভাবে বহিষ্কার করা হয়েছে।

বহিষ্কারের পর গতকাল সকাল সাড়ে ১০ টার দিকে কুষ্টিয়া শহরের পাঁচ রাস্তার মোড়ে বঙ্গবন্ধুর ম্যুরালের সামনে হ্যান্ডমাইক নিয়ে আইনশৃঙ্খলা বাহিনী, বিশেষ করে র‍্যাব-পুলিশকে নিয়ে উত্তেজনাকর বক্তব্য দেয় রাব্বানী। সেসময় উপস্থিত অনেকেই তার বক্তব্য মুঠোফোনে ভিডিও ধারণ করে ফেসবুকে ছেড়ে দেন। এসময় বহিষ্কৃত পুলিশ কর্মকর্তা গোলাম রব্বানী ও ভিডিও ধারণের ঘটনায় রাকিবুল ইসলাম মিষ্টি নামে স্থানীয় একজন দোকান কর্মচারীকে আটক করে জিজ্ঞাসাবাদ করেছে পুলিশ । জিজ্ঞাসাবাদ শেষে তাদের নিজ নিজ পরিবারের জিম্মায় ছেড়ে দেওয়া হয়।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply