ক্ষমতায় আসার পর থেকেই ইসলামের বিকাশে কাজ করছে সরকার: প্রধানমন্ত্রী

|

ধর্মের অপব্যাখ্যার কারণে যুব সমাজ যেন বিপথগামী না হয় সে বিষয়ে সকলকে সতর্ক থাকার আহ্বান জানিয়েছেন প্রদানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেন, ক্ষমতায় আসার পর থেকেই ইসলামের বিকাশে কাজ করে যাচ্ছে সরকার। এছাড়া মুষ্টিমেয় কিছু মানুষের জন্য ইসলামের বদনাম হচ্ছে বলে উল্লেখ করেন প্রধানমন্ত্রী। সকালে গণভবন থেকে দেশের বিভিন্ন প্রান্ত ৫০টি মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্রের উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

সারাদেশে শক্তিশালী ইসলামি প্রাতিষ্ঠানিক কাঠামো গড়ে তোলার লক্ষ্যে প্রতিটি জেলা ও উপজেলায় একটি করে মোট ৫৬০টি মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র স্থাপন প্রকল্প নেওয়া হয়েছেছ। যার আওতায় জেলা শহরে চার তলা, উপজেলায় তিন তলা মডেল মসজিদ নির্মিত হচ্ছে। মসজিদগুলোতে থাকছে ইসলামিক গবেষণা কেন্দ্র, অতিথিশালা এবং হজযাত্রী নিবন্ধন কেন্দ্র। এমন উদ্যোগের ফলে এসব মসজিদে প্রতিদিন ৪ লাখ ৯৪ হাজার পুরুষ এবং ৩১ হাজার ৪০০ জন নারী নামাজ পড়তে পারবেন।

মুজিব বর্ষ উপলক্ষ্যে এই প্রকল্পের প্রথম ধাপে ৫০টি মসজিদ উদ্বোধন করা হয়। অনুষ্ঠানে গণভবন থেকে যোগ দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। অনুষ্ঠানে শেখ হাসিনা বলেন, শান্তির ধর্ম ইসলামই মানুষকে মানুষ হিসেবে বিবেচনা করার প্রকৃত শিক্ষা দেয়। এসময় ধর্মের অপব্যাখ্যাকারীদের বিষয়ে সর্তক থাকার আহ্বান জানান তিনি।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply