ওসি প্রদীপকে আবারও কক্সবাজার কারাগারে স্থানান্তর

|

কক্সবাজার প্রতিনিধি:

দেশব্যাপী আলোচিত সাবেক মেজর সিনহা মোহাম্মদ রাশেদ খান হত্যা মামলার অন্যতম আসামী টেকনাফ থানার সাবেক ওসি প্রদীপ কুমার দাশকে চট্টগ্রাম থেকে কক্সবাজার কারাগারে স্থানান্তর করা হয়েছে। আজ বৃহস্পতিবার (১০ জুন) বিকেলে তাকে কড়া নিরাপত্তায় চট্টগ্রাম কারাগার থেকে কক্সবাজার কারাগারে নিয়ে আসা হয়।

কক্সবাজার জেলা কারাগারের তত্ত্বাবধায়ক নেছার আলম জানান, মেজর সিনহা হত্যা মামলার অন্যতম প্রধান আসামী ওসি প্রদীপকে দীর্ঘ ৮ মাস পর আবারও কক্সবাজার কারাগারে আনা হয়েছে। করোনার কারণে আদালত বন্ধ থাকায় তাকে সরাসরি কক্সবাজার কারা কর্তৃপক্ষের কাছে হস্তান্তর করা হয়েছে।

২০২০ সালের ৩১ জুলাই রাতে কক্সবাজারের টেকনাফ উপজেলার বাহারছড়া ইউনিয়নের শামলাপুর চেকপোস্টে পুলিশের গুলিতে নিহত হন সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত মেজর সিনহা মোহাম্মদ রাশেদ খান। এ ঘটনায় ৫ আগস্ট সিনহার বোন শারমিন শাহরিয়ার ফেরদৌস বাদী হয়ে ওসি প্রদীপ, বাহারছড়া তথ্যকেন্দ্রর পরিদর্শক লিয়াকত আলীসহ ৯ পুলিশ সদস্যকে আসামি করে মামলা দায়ের করেন।

আদালত মামলাটি তদন্তের জন্য র‍্যাবকে আদেশ দেন। ২০২০ সালের ১৩ ডিসেম্বর ওসি প্রদীপসহ ১৫ জনকে অভিযুক্ত করে আদালতে অভিযোগপত্র জমা দেয় র‍্যাব।









Leave a reply