রমেকে অতিরিক্ত টাকা না দেয়ায় বিশ্ববিদ্যালয় ছাত্র মারধোরের ঘটনায় প্রতিবাদ

|

রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালের জরুরী বিভাগে কিডনিজনিত গুরুতর অসুস্থ্য মাকে ভর্তি করানোর সময় চাওয়া অতিরিক্ত টাকা না দেয়ায় রোগীর দুই বিশ্ববিদ্যালয় পড়ুয়া পুত্রকে হাসপাতালের ৩য় ও ৪র্থ শ্রেনীর কর্মচারী কর্তৃক মারধোরের ঘটনার প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ ও মাবনবন্ধন হয়েছে।

বিকেলে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের সামনে মানববন্ধনে অংশ নেন কয়েকশ বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী । ঘন্টাব্যাপী চলা এই মানববন্ধনে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক এবং বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ নেতারাও অংশ নিয়ে অবিলম্বে হামলাকারীদের গ্রেফতার এবং হাসাপাতালের দালাল সিন্ডিকেট ভেঙ্গে দেয়ার দাবি জানান।

কই দাবিতে বিকেলে নগরীর প্রেসক্লাবের সামনে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশের আয়োজন করে জাতীয় ছাত্র সমাজ রংপুর জেলা ও মহানগর শাখা। এসময় তারা হাসপাতালটিকে দালাল সিন্ডিকেটের রাহুমুক্ত করার দাবি জানান।

গত শুক্রবার(১১জুন) রাতে কিডনির রোগে আক্রান্ত অসুস্থ্য মাকে হাসপাতালের কিডনি ডায়ালোসিস বিভাগে ভর্তি করানোর জন্য জরুরী বিভাগে যান বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের ২০১৬-১৭ শিক্ষাবর্ষের সমাজবিজ্ঞান বিভাগের ছাত্র রেজওয়ানুল করিম রিয়াদ ও তার বড় ভাই রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ছাত্র রাশেদুল ইসলাম। এসময় ৩০ টাকা মূল্যমানের ভর্তি স্লিপের পরিবর্তে ১০০ টাকা দাবি করা হলে তারা রশিদ চান। এতে ক্ষুব্ধ হয়ে সেখানকার কর্মচারী ও মহানগর আওয়ামীলীগের একজন নেতার পুত্রের নেতৃত্বে তাদের দুইভাইকেই ব্যাপক মারধোর করা হয়।

এখন তারা হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। এ ঘটনায় সামাজিক যোগাযোগ মাধ্যমে বিভিন্ন শ্রেণি পেশার মানুষ ও শিক্ষার্থীরা ক্ষুব্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করছেন।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply