ভারতে ১৮০ ফুট গভীর গর্ত থেকে শিশুকে জীবন্ত উদ্ধার

|

ভারতের আগ্রায় বাড়ির কাছে নলকূপ বসানোর জন্য করা ১৮০ ফুট গভীর গর্তে পড়ে যাওয়া ৪ বছরের শিশুকে জীবন্ত উদ্ধার কারা হয়েছে। শ্বাসরুদ্ধকর ওই উদ্ধার অভিযানে স্থানীয় পুলিশ, প্রশাসনের পাশাপাশি অংশ নিয়েছিল ভারতের সামরিক বাহিনীও।

টাইমস অফ ইন্ডিয়ার খবরে বলা হয়েছে, আগ্রার ধারিয়া গ্রামে সোমবার (১৪ জুন) বাড়ির কাছেই ১৮০ ফুট গভীর বোরওয়েলে পড়ে যায় শিশু শিবা। কৃষিকাজের জন্য জমিতে সেচের পানি সরবরাহের জন্য পাম্প বসানো হয়েছিল ওই গর্তে। কিন্তু কাজ শেষ হয়ে যাওয়ার পর পাম্প উঠিয়ে নিলেও ওই গর্ত খোলাই থাকে। সকালে পাশেই খেলতে থাকা শিবা ওই গর্তে পড়ে যায়।

খবর ছড়িয়ে পড়ার পর শিবাকে উদ্ধারে পুলিশ আসে এবং সেখানে শুরু হয় শ্বাসরুদ্ধকর এক অভিযান। ভারতীয় সেনাবাহিনীসহ বিভিন্ন সংস্থার প্রায় ৮ ঘণ্টার চেষ্টায় শিশুটিকে ওই গর্ত থেকে উদ্ধার করা হয়।

টাইমস অফ ইন্ডিয়া জানিয়েছে, প্রশাসন তৎপর হয়ে শিবার অবস্থা জানতে ওই গর্তে ক্যামেরা পাঠায়। শিশুটি গর্তে বেঁচে আছে দেখা যাওয়ায় সেখানে অক্সিজেন সরবরাহ করা হয়। এরপর শুরু হয় উদ্ধার অভিযান। শিশুটিকে উদ্ধারে গর্তের সমান্তরালে আরেকটি গর্ত খুড়ে সেখান দিয়ে উদ্ধারকরমীরা প্রবেশ করে এবং শিউটিকে উদ্ধার করে নিয়ে আসে।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply