গাবতলী থেকেই নিখোঁজ হয়েছেন আদনান ত্ব-হা, শঙ্কায় পরিবার

|

রাজধানীর গাবতলী এলাকা থেকেই নিখোঁজ হয়েছেন ইসলামী বক্তা আবু ত্ব-হা মুহাম্মদ আদনান। তার মোবাইল ফোনের সর্বশেষ লোকেশন দেখে এই তথ্য নিশ্চিত হয়েছে পুলিশ। বৃহস্পতিবার (৯ জুন) রাত আড়াইটায় দুই সহকর্মী ও গাড়িচালক সহ নিখোঁজ হন আদনান। সপ্তাহ খানেক পেরিয়ে গেলেও কোন খোঁজ না মেলায় চরম দুঃশ্চিন্তায় নিখোঁজ চারজনের পরিবার।

আফছালুল আদনান ওরফে আবু ত্ব-হা মো. আদনান। গত ৮ জুন রাতে রংপুর পায়রা চত্বর এলাকা থেকে ঢাকার উদ্দেশে রওনা দেন। সাথে ছিলেন সহকর্মী আব্দুল মুহিত আনসারী, ফিরোজ আলম ও গাড়ি চালক আমির উদ্দিন। সর্বশেষ রাত আড়াইটার দিকে ফোনে স্ত্রী সাবিকুন্নাহারের সাথে আদনানের কথা হয়। এসময় গাবতলী এলাকার লোকেশন স্ত্রীর ফোনে পাঠান আদনান। তারপর আর বাসায় ফেরেননি তিনি। নিখোঁজ বাকিরাও। স্বজনরা জানান, ঘটনার দিন বিকেলেই আদনানের সন্দেহ হয় কেউ তাকে অনুসরণ করছে।

তাৎক্ষণিক ভাবে রাজধানীর দারুসসালাম থানায় যোগাযোগ করলে পুলিশ জানায়, আদনানের সর্বশেষ লোকেশন দেখা গেছে রংপুরে। তাই সেখানকার পুলিশের কাছে অভিযোগ করতে বলা হয়। গত শুক্রবার (১১ জুন) রংপুর কোতওয়ালী থানায় জিডি করেন আদনানের মা। নিখোঁজ অন্য ৩ জনের পরিবারও রয়েছেন চরম উৎকণ্ঠায়। ড্রাইভার আমির ও সহকর্মী মুহিতের বাড়ি রংপুর শহরে। আর ফিরোজের বাড়ি বগুড়ায়। পুলিশ বলছে, আদনানের ফোনের সর্বশেষ উপস্থিতি ছিল গাবতলী ও মিরপুর ১১ এর মাঝামাঝি এলাকায়। তাকে খুঁজে পেতে সর্বোচ্চ চেষ্টা করা হচ্ছে।

আবু ত্ব-হা মুহাম্মদ আদনান রংপুরের কারমাইকেল কলেজ থেকে দর্শন বিভাগে অনার্স-মাস্টার্স
সম্পন্ন করেন। কিশোর বয়স থেকে আরবীর প্রতি আকর্ষণের কারণে একটি কওমি মাদ্রাসা থেকে আরবি শিক্ষা নেন তিনি। ‘আলোকিত জ্ঞানী’ নামে টেলিভিশনের ইসলামি অনুষ্ঠানের মাধ্যমে পরিচিতি পান আদনান। পরে বিভিন্ন মসজিদে খুতবা দেয়া এবং সেগুলোর ভিডিও ইউটিউবে আপলোড করে নিজের জায়গা তৈরি করেন। তাকে ফিরে পেতে প্রধানমন্ত্রীর কার্যালয়, পুলিশ হেডকোয়ার্টার্স ও র‍্যাব সদর দপ্তরে আবেদন করেছে স্বজনরা।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply