যে কারণে বাসায় ফিরলেন খালেদা জিয়া

|

প্রায় দুই মাস হাসপাতালে চিকিৎসা নিয়ে বাসায় ফিরেছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। হাসপাতালে ইনফেকশনের শঙ্কা থাকায়, তাকে বাসায় নেয়ার সিদ্ধান্ত দেয় মেডিকেল বোর্ড।

শনিবার রাত সাড়ে সাতটার পর হাসপাতাল থেকে ধূসর রঙের গাড়িতে চড়ে গুলশানের বাসভবন ফিরোজার উদ্দেশে রওনা হন তিনি। গুলশানের বাসায় ফিরতে সময় লাগে প্রায় আধাঘণ্টা।

খালেদা জিয়ার পরবর্তী চিকিৎসা বাসায় নিবিড় পর্যবেক্ষণে রেখে হবে বলেও জানান ব্যক্তিগত মেডিকেল বোর্ডের প্রধান। বলেন, বাসায় ফিরলেও এখনও শারীরিক নানান জটিলতার ঝুঁকিতে আছেন বিএনপি চেয়ারপারসন। খালেদা জিয়ার প্রয়োজনীয় চিকিৎসার ব্যবস্থা দেশে নেই বলেও জানান তিনি।

করোনা আক্রান্ত হবার পর ২৭ এপ্রিল তাকে হাসপাতালে ভর্তি করা হয়। ৩ মে শ্বাসকষ্ট বেড়ে গেলে নেয়া হয় করোনারি কেয়ার ইউনিট সিসিইউতে। প্রতিদিনই তাকে কয়েক লিটার অক্সিজেন গ্রহণ করতে হতো। এক মাস পর ৩ জুন খালেদা জিয়াকে সিসিইউ থেকে কেবিনে স্থানান্তর করা হয়। হার্ট, কিডনি ও লিভারের ভয়ঙ্কর জটিলতা থেকে উত্তরণ ঘটলেও ঝুঁকি রয়েই গেছে বলে জানিয়েছেন তার চিকিৎসকরা।

খালেদা জিয়ার ব্যক্তিগত মেডিকেল বোর্ডের প্রধান ডা. এফ এম সিদ্দিকী বলেন, আমরা খালেদা জিয়ার প্রাথমিক জটিলতা থেকে স্ট্যাবল করতে পেরেছি। হাসপাতালের ডাক্তার, নার্সরা ডেল্টা ভ্যারিয়েন্টের করোনাভাইরাসে আক্রান্ত হচ্ছেন। তাই নন কোভিড এরিয়ায় চিকিৎসাধীন বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়াকে ইনফেকশনের শঙ্কায় বাসায় আনার সিদ্ধান্ত নেয় মেডিকেল বোর্ড।

করোনা আক্রান্ত হওয়ার পর প্রায় দুই মাস হাসপাতালে চিকিৎসা শেষে বাসায় ফিরলেন খালেদা জিয়া। দীর্ঘদিন পর প্রিয় নেত্রীকে দেখতে হাসপাতালের সামনে ভিড় করেন দলীয় নেতাকর্মীরা। খালেদা জিয়া হুইল চেয়ারে বসেই হাত নেড়ে ভালোবাসার জবাব দেন।

ইউএইচ/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply