রাজশাহীতে ধর্মীয় উস্কানি দেওয়ার অভিযোগে ২ জন গ্রেফতার

|

রাজশাহী প্রতিনিধি:

ধর্মীয় উস্কানি দিয়ে সম্প্রীতি বিনষ্টের চেষ্টার অভিযোগে দুই ব্যক্তিকে গ্রেফতার করেছে রাজশাহীর বোয়ালিয়া মডেল থানা পুলিশ। তাদের বিরুদ্ধে ‘মসজিদ ভাঙচুর’ হয়েছে এমন গুজব রটানোর অভিযোগ রয়েছে। শুক্রবার (২৫ জুন) তাদের গ্রেফতার করা হয়।

পুলিশ জানিয়েছে, তাদের কাছ থেকে দেশীয় অস্ত্রশস্ত্র ও ঘটনা সংশ্লিষ্ট ভিডিও ফুটেজ জব্দ করা হয়েছে। এর আগে গত ১৭ জুন রাতে বোয়ালিয়া মডেল থানার হেতেম খাঁ লিচু বাগান এলাকায় তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে স্থানীয়দের মধ্যে ইট-পাটকেল নিক্ষেপ ও ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। এই ঘটনাকে কেন্দ্র করে কতিপয় ব্যক্তি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ‘মসজিদ ভাংচুর’ এর মিথ্যা সংবাদ প্রচার করে।

পরে স্থানীয় জনগণ, জনপ্রতিনিধি ও গণ্যমান্য ব্যক্তিবর্গের সহায়তায় ঘটনা নিয়ন্ত্রণে আসে। এ ঘটনায় বোয়ালিয়া মডেল থানায় নিয়মিত মামলা রুজু হয়।

পুলিশ জানিয়েছে, মামলার পর বোয়ালিয়া থানার তদন্তকারী কর্মকর্তা উপ-পরিদর্শক (এসআই) ইফতেখার মোহাম্মদ আল আমিন ও রাজশাহী মেট্রোপলিটন পুলিশের সাইবার ক্রাইম ইউনিট ঘটনাস্থলের আশপাশের সিসিটিভি ফুটেজ ও সেই দিনের লাইভ ভিডিও পর্যালোচনা করে আসামিদের শনাক্ত করে।

রাজশাহীর বোয়ালিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নিবারন চন্দ্র বর্মন বলেন, আসামিদের শনাক্তের পর অভিযান চালিয়ে রাজপাড়া এলাকার ডাবতলা এলাকা থেকে প্রথমে মনিরুল ইসলাম সুমনকে (৪০) আটক করা হয়। পরে মহানগরীর সাহেব বাজার এলাকা থেকে অপর আসামি রেজাকে (৩৫) আটক করে পুলিশ।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply