মাশরাফীর ব্যতিক্রমী উদ্যোগ করোনা প্রতিরোধক বুথ

|

smart

নড়াইল প্রতিনিধি:

নড়াইলে করোনা সংক্রমণ প্রতিরোধে ব্যতিক্রমী এক উদ্যোগ নিয়েছেন নড়াইল-২ আসনের সংসদ সদস্য মাশরাফী বিন মোর্তুজা। নিজস্ব অর্থায়নে মাশরাফী নড়াইলে স্থাপন করলেন ১০টি করোনা প্রতিরোধক বুথ। এই বুথ থেকে সকাল ৯টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত যেকোনো মানুষ হাত স্যানিটাইজ ও ফ্রি সার্জিক্যাল মাস্ক নিয়ে ব্যবহার করতে পারবেন।

বুধবার (৩০ জুন) দুপুরে নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশনের আয়োজনে প্রেসক্লাবের সামনে নড়াইল শহরস্থ ৬টি বুথের উদ্বোধন করেন জেলা প্রশাসক মোহাম্মদ হাবিবুর রহমান। এসময় সংক্ষিপ্ত বক্তব্য রাখেন নড়াইলের পুলিশ সুপার প্রবীর কুমার রায়, নড়াইল প্রেসক্লাবের সভাপতি এনামুল
কবির টুকু এবং নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশনের উপদেষ্টা গোলাম মোর্ত্তজা স্বপন। এছাড়া আগামী বৃহস্পতিবার লোহাগড়া শহরে আরও ৪টি স্থানে করোনা প্রতিরোধক বুথ স্থাপন করা হবে।

জানা গেছে, করোনা মহামারী শুরু হবার পর থেকে এমপি মাশরাফী বিন মোর্ত্তজা ব্যক্তিগত তহবিল থেকে করোনায় আক্রান্ত রোগীদের সেবা প্রদানের জন্য নড়াইলে চিকিৎসক, স্বাস্থ্য বিভাগ, করোনা সম্মুখ যোদ্ধাসহ কয়েক হাজার করোনা সুরক্ষা সামগ্রী, ৭ হাজার কর্মহীন মানুষকে খাদ্য ও আর্থিক সহায়তা, গ্রামে গ্রামে চিকিৎসা সেবার ব্যবস্থা, টেলি মেডিসিন সেবা, করোনা প্রতিরোধে জীবাণুনাশক কক্ষ এবং ডক্টরস চেম্বার নির্মাণ করেছেন।

এছাড়া মাশরাফীর ঐকান্তিক প্রচেষ্টায় নড়াইল সদর হাসপাতাল ও লোহাগড়া হাসপাতালে অত্যাধুনিক মেশিনের সাহায্যে মাত্র ৪৫ মিনিটে কোভিড-১৯ পরীক্ষার ব্যবস্থা, সদর হাসপাতালে সেন্ট্রাল অক্সিজেন সাপ্লাই সেবা চালু এবং ১০ শয্যা বিশিষ্ট আইসিইউ স্থাপনের প্রস্তাবনা ইতোমধ্যে পাশ হয়েছে। জেলার করোনায় আক্রান্ত শ্বাসকষ্টের রোগীদের জন্য এখনও নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশনের মাধ্যমে ফ্রি অক্সিজেন সেবার ব্যবস্থা চালু রেখেছেন।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply