অক্সিজেন সংকটে সাতক্ষীরা মেডিকেলে ৬ করোনা রোগীর মৃত্যুর অভিযোগ

|

সাতক্ষীরা প্রতিনিধি:

সাতক্ষীরা করোনা ডেডিকেটেড মেডিকেল কলেজ হাসপাতালে অক্সিজেন সংকটে ছয় জন করোনা রোগীর মৃত্যুর অভিযোগ উঠেছে। বুধবার (৩০ জুন) সন্ধ্যা ৭ টার দিকে হাসপাতালে অক্সিজেন সংকটের ঘটনা ঘটে। সন্ধ্যা থেকে রাত ৮ টার মধ্যে শ্বাসকষ্টে ৬ করোনা রোগীর মৃত্যু হয়।

সাতক্ষীরা শহরতলীর মো: আব্দুল হাসিব জানান, করোনায় আক্রান্ত হয়ে তার চাচী নাজমা খাতুন (৪৮) সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালের আইসিইউতে ভর্তি হন। মাগরিবের আযানের পর থেকে আইসিইউতে অক্সিজেন সংকট শুরু হয়। তিনি জানান, এ সময় হাসপাতালের প্রতিটি রোগী প্রচন্ড কষ্ট পাচ্ছিল। অক্সিজেনের অভাবে ১ ঘণ্টা ১৫ মিনিটের মধ্যে তার সামনে তিন জন রোগীর মৃত্যু হয়েছে।

প্রতাক্ষদর্শী কলারোয়ার মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার বীর মুক্তিযোদ্ধা গোলাম মোস্তফা জানান, তার স্ত্রী করোনা উপসর্গ নিয়ে আইসিইউতে ভর্তি আছেন। তার সামনে অক্সিজেন সংকটে ২ জন রোগীর মৃত্যু হয়েছে।

হাসপাতালের কর্তব্যরত নার্সরা অক্সিজেন সরবরাহ না থাকার কথা বলাবলি করলে হাসপাতাল জুড়েই আতঙ্ক ছড়িয়ে পড়ে রোগীদের স্বজনদের মধ্যে। এ সময় বিষয়টি জেলা প্রশাসক ও সাতক্ষীরা ১ আসনের সংসদ সদস্যকে অবহিত করা হয়। এ বিষয়ে জানতে রাত ৮ টায় সামেক হাসপাতালে ভেতরে যাওয়ার চেষ্টা করলে সাংবাদিকদের ভেতরে প্রবেশ করতে দেয়া হয়নি।

তবে হাসপাতালের বাইরে থেকে অক্সিজেন সংকটে আশাশুনির আব্দুল হামিদ (৭৫) কালিগঞ্জের আকরাম হোসেন (৩৭) ও শহরতলীর ইটাগাছার খায়রুন নেছা (৪০) মৃত্যুবরণ করেন। অন্যদের নাম ঠিকানা জানা যায়নি। হাসপাতালের বারান্দায় অবস্থান করা রোগীদের স্বজনরা জানায়, হাসপাতালে অক্সিজেন সংকটের কথা জানতে পেরে তারা হাসপাতালে ছুটে এসেছেন।

এ বিষয়ে সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. কুদরত ই খোদা জানান, বিকেলে হঠাৎ করে সেন্ট্রাল অক্সিজেন লাইনের প্রেসার কমে যায়। সন্ধ্যা ৭ টার পর অক্সিজেনের গাড়ি এসে পৌঁছায়। এখন সবকিছু ঠিকঠাক চলছে। রাতে অক্সিজেন প্লান্টে নতুন করে ১৪ হাজার লিটার অক্সিজেন রিফিল করা হয়েছে। এখন অক্সিজেন মজুদ রয়েছে। অক্সিজেনের অভাবে রোগীর মৃত্যু হয়েছে কিনা জানতে চাইলে তিনি বলেন, মৃত্যুর বিষয়টি জানা নেই। প্রতিদিন সকাল ৮ টার পর মৃত্যুর তথ্য প্রকাশ করা হয়। বৃহস্পতিবার (১ জুলাই) সকাল ৮ টার পর মৃত্যুর আপডেট তথ্য জানানো হবে।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply