আমির খানের বিরুদ্ধে লাদাখে পরিবেশ দূষণের অভিযোগ

|

আমির খান ও তার টিমের বিরুদ্ধে এসেছে পরিবেশ দূষণের অভিযোগ। ছবি: সংগৃহীত

আমির খান বর্তমানে ব্যস্ত সময় পার করছেন তার আগামী সিনেমা লাল সিং চাড্ডার কাজে। এর মধ্যেই আমির ও তার পুরো টিমের বিরুদ্ধে উঠেছে লাদাখের পরিবেশ দূষিত করার অভিযোগ। তবে অভিযোগটিকে গুজব ও ভিত্তিহীন বলে উড়িয়ে দিয়েছে আমিরের প্রযোজক সংস্থা।

কিছুদিন আগে কলকাতায় শুটিং এর কাজ শেষ করে কারগিল ও লাদাখের বিভিন্ন অঞ্চলে কাজ করেন আমির ও লাল সিং চাড্ডার পুরো টিম। সেখানেই আমিরের টিমের বিরুদ্ধে পরিবেশ দূষণের অভিযোগ করেন এক পরিবেশপ্রেমী যুবক। ঐ যুবক তার করা একটি ভিডিও প্রকাশ করেন টুইটারে।

ভিডিওটিতে দেখা যায়, লাদাখের ওয়াখা গ্রামের পাহাড়ঘেরা এক বিস্তীর্ণ প্রান্তরে বিক্ষিপ্তভাবে পড়ে রয়েছে কিছু জিনিস। সেগুলো কী তা স্পষ্ট বোঝা না গেলেও অনেকগুলো প্লাস্টিকের বোতলও দেখা যায় সেখানে।

ভিডিওটির ক্যাপশনে সেই যুবক লেখেন, লাদাখের ওয়াখা গ্রামের বাসিন্দাদের এই উপহার (!) দিলেন আমির খান। পরিবেশ সুস্থ রাখার ব্যাপারে তিনি শুধু সুন্দর সুন্দর কথাই যে বলেন তার এই কাজে সেটি প্রমাণ হয়ে গেল।

গত কিছুদিন চুপ থাকলেও এবার সামাজিক যোগাযোগ মাধ্যমে এই অভিযোগটিকে সরাসরি গুজব বলে উড়িয়ে দিয়েছে আমিরের প্রযোজনা সংস্থা। সেখানে জারি করা হলো এক বিবৃতিও। বিবৃতিতে বলা হয়, তারা যখন যেখানে শুটিং করেন ততদিন সে সব অঞ্চলের পরিচ্ছন্নতা বজায় রাখার দায়িত্বটিও স্বেচ্ছায় নিজেদের কাঁধে নিয়ে নেন তারা। শুটিং শেষে আশেপাশে কোথাও কোনো আবর্জনা পড়ে থাকে কিনা তা ভালোভাবে জরিপ করে তাদের স্পেশাল টিম। সুতরাং, এই অভিযোগটি সত্য নয়।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply