ভূতের সিনেমা দেখে পেতে পারেন এক লক্ষ টাকা

|

ছবি: সংগৃহীত

ভূতের সিনেমা দেখতে ভালবাসেন? তাও আবার একা একা। গা ছম ছম করা ভূতের ছবি দেখার সুযোগ এনে দিচ্ছে একটি বিনিয়োগকারী প্রতিষ্ঠান ‘ফিনান্সবাজ’। শুধু সিনেমা দেখা নয়, বিনিময়ে সেই দর্শককে ১ হাজার ৩০০ ডলারও (বাংলাদেশি মুদ্রায় প্রায় ১ লক্ষ টাকা) দেবে ওই প্রতিষ্ঠান।

সেক্ষেত্রে প্রতিযোগীকে ১৩টি ভূতের সিনেমা দেখতে হবে ৯ অক্টোবর থেকে ১৮ অক্টোবর পর্যন্ত। এই সময়ের মধ্যে প্রতিযোগীকে যে সিনেমাগুলো দেখতে হবে সেগুলি হলো অ্যামিটিভাইল হরর, আ কোয়ায়েট প্যালেস, আ কোয়ায়েট প্যালেস পার্ট ২, ক্যান্ডিম্যান, ইনসিডিয়াস, শ, দ্য ব্লেয়ার উইচ প্রজেক্ট, সিনিস্টার, গেট আউট, দ্য পার্জ, হ্যালোউইন (২০১৮), প্যারানর্মাল অ্যাক্টিভিটি এবং অ্যানাবেল।

সিনেমা দেখবেন আবার নগদ প্রায় লক্ষ টাকা পাবেন, বিষয়টি ঠিক কী? ফিনান্সবাজ একটা জরিপ চালাচ্ছে। বড় বাজেটের হরর মুভি দর্শকদের মধ্যে বেশি ভয়ের উদ্রেক করে, না কি অল্প বাজেটের হরর মুভি। আর তার জন্যই এই প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে বলে জানিয়েছে ‘ফিনান্সবাজ’।

কী ভাবে সেই ভয়ের পরিমাপ করা হবে? সংস্থাটি জানিয়েছে, ওই ১৩টি সিনেমা দেখার সময় প্রতিযোগীর হৃদস্পন্দন মাপার জন্য একটি ফিটবিট বা হার্টরেট মনিটর পরিয়ে দেওয়া হবে। কোন ছবি দেখার সময় কতটা ভয়ের উদ্রেক হচ্ছে, তা পরিমাপ করা হবে প্রতিযোগীর হৃদস্পন্দনের ভিত্তিতে।

কী ভাবে এই প্রতিযোগিতায় অংশ নিতে হবে তাও জানিয়েছে প্রতিষ্ঠানটি। ২৬ সেপ্টেম্বরের মধ্যে আবেদন জমা দিতে হবে। ১ অক্টোবর বাছাইকৃত প্রতিযোগীদের নাম ঘোষণা করা হবে। বাছাইয়ে উত্তীর্ণদের সাথে ই-মেইলে যোগাযোগ করা হবে। ৪ অক্টোবরের মধ্যে ফিটবিট পাঠিয়ে দেওয়া হবে প্রতিযোগীকে। ৯ অক্টোবর থেকে সিনেমা দেখা শুরু করতে হবে। শেষ করতে হবে ১৮ অক্টোবর। তবে প্রতিযোগীর ন্যূনতম বয়স হতে হবে ১৮।

তা হলে আর দেরি কেন, আপনিও হতে পারেন ‘হরর মুভি হার্ট রেট অ্যনালিস্ট’!

সূত্র: আনন্দবাজার পত্রিকা


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply