মালয়েশিয়ায় বাংলাদেশিকে অপহরণের দায়ে মৃত্যুদণ্ডের মুখোমুখি আরও ৪ বাংলাদেশি

|

৪ বাংলাদেশি অপহরণকারী।

মালয়েশিয়া প্রতিনিধি:

মালয়েশিয়ায় এক বাংলাদেশি প্রবাসীকে অপহরণ ও মুক্তিপন দাবির দায়ে ৪ বাংলাদেশি নাগরিক ও একজন মালয়েশিয়ানকে
মৃত্যুদণ্ডাদেশ দিয়েছেন সে দেশের আদালত। অপহরণকারীরা এক প্রবাসী বাংলাদেশিকে অপহরণ করে ৫০ হাজার রিঙ্গিত বা ১০ লক্ষ বাংলাদেশি টাকা মুক্তিপণ দাবি করেছিল অপহৃতের স্বজনদের কাছে।

আজ শুক্রবার (১৭ সেপ্টেম্বর) বিকেলে এই তথ্য প্রকাশ করেছে দেশটির জাতীয় দৈনিক সিনার হারিয়ান। এ ৫ অপহরণকারীকে কাজাং ম্যাজিস্ট্রেট আদালতে শুনানির জন্য হাজির করা হয়েছিল।

পত্রিকাটির প্রতিবেদনে বলা হয়, গত ৩০ আগষ্ট রাতে জালান দামাই মেওয়াহ ১ এর পাসার মিনি মার্কেটের (মুদির দোকান) সামনে থেকে বাংলাদেশী সোহেল রানা(৩৯) নামে এক যুবককে অপহরণ করে এ ৫ অপহরণকারী। অভিযোগ পেয়ে স্থানীয় পুলিশ কাজাং শহরের একটি বাড়ী থেকে অপহৃত সোহেল রানাকে উদ্ধার করে পুলিশ।

অপহরণকারী ৫ জন হলেন, বাংলাদেশী নাগরিক রায়হান হোসেন(২৮), সোরাফ মিয়া(৩৩), নুসরাত জাহান বিপাশা(২৬), মোঃ জসিম (৩২) ও তার মালয়েশিয়ান স্ত্রী ফরিদাহ জিয়া স্লী রমেশ(২৭)। তাদের বিরুদ্ধে মালয়েশিয়ার অপহরণ বিরোধী আইন ১৯৬১ এর ৩য় ধারার (ক) উপধারায় স্থানীয় পুলিশ অভিযোগ দায়ের করেছেন। এই ধারায় তাদের অপরাধ প্রমাণিত হলে আদালত মৃত্যুদণ্ড কিংবা যাবজ্জীবন কারাদন্ডাদেশ দিতে পারেন এবং সাথে দোররা মারার আদেশও হতে পারে বলে আদালত সূত্রে জানা গেছে।

বিচারক নুরুল হুসনাহ আমরান এর বেঞ্চে মামলাটি পরিচালনা করা হচ্ছে। আসামি মোঃ রায়হান ও জসিমের পক্ষের আইনজীবী ছিলেন মিস্টার তান চেং ইয়েং এবং অন্য তিন আসামির পক্ষে আদালতে কোন আইনজীবী ছিল না।

/এসএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply