মেয়েদেরকে দোষী তকমা দিতে পারলেই পুরুষরা খুশি: মধুমিতা

|

ছবি: সংগৃহীত।

শুধু পুরুষ নয়, গোটা সমাজ যে কোনও বিষয়ে মেয়েদের গায়ে ‘দোষী’ তকমা সেঁটে দিতে পারলেই খুশি হয়- এমনই অভিযোগ করলেন পাখি নামে বেশি পরিচিত ভারতীয় অভিনেত্রী মধুমিতা। খবর আনন্দবাজার।

জয়দীপ মুখোপাধ্যায়ের পরিচালনায় ‘উত্তরণ’ ছবিতে অভিনয় করছেন মধুমিতা। সুকান্ত গঙ্গোপাধ্যায়ের ‘বটতলা’ উপন্যাস অবলম্বনে তৈরি এই ছবিতে এক গৃহবধূর চরিত্রে দেখা যাবে তাকে। ইন্সটাগ্রামের এক পোস্টে তিনি লিখেছেন, একটি এমএমএস কী ভাবে একটি মেয়ের জীবন তছনছ করে দেয়, সেই গল্পই বলবে ‘উত্তরণ’।

শ্যুটিংয়ের মাঝে মধুমিতা বললেন, একটি ছেলে এবং একটি মেয়ের যদি কোনও ভিডিও ছড়িয়ে পড়ে, সে ক্ষেত্রে মেয়েটির দোষ থাকুক বা না থাকুক, সমাজ তাকেই দোষারোপ করবে। মেয়েরাও বোধ হয় সেটা বুঝে গিয়েছে। চিরাচরিত ধারণাকে ভেঙে অন্যায়ের প্রতিবাদ করার বার্তা দেবে এই সিনেমা।

ফেসবুক, ইনস্টাগ্রামের দৌলতে মাঝেমধ্যেই কটাক্ষের মুখে পড়তে হয় তাকে। পর্দা আর জীবন খানিক মিলেমিশে গিয়েছে তার কাছে। এ বিষয়ে তিনি বলেন, আমি জানি, কী ধরনের পোশাক পরি। শালীন-অশালীনের পার্থক্যও বুঝি। যারা আমাকে খারাপ কথা বলেন, তারা নিজেরা কতটা ঠিক বা ভুল সেই দিকটিও তাদের ভেবে দেখা উচিত। ‘উত্তরণ’-ও কিন্তু সেই বার্তাই দেবে।”


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply