কাপড় ধোয়ার কাজ ছেড়ে কোটিপতি ২৫ বছরের তরুণী

|

মডেল ক্যাথরিনা মাজেপা। ছবি: সংগৃহীত।

কয়েক বছর আগে জীবনটা অন্য রকম ছিল। একটি জামাকাপড়ের কোম্পানিতে দৈনিক মজুরির ভিত্তিতে কাজ করতেন তিনি। কাজ ছিল জামাকাপড় ধোয়া আর ভাঁজ করা। সংসার চালানোর জন্য মাত্র ১৬ বছর বয়সে এই কাজ শুরু করলেও চোখে স্বপ্ন ছিল তার।

যুক্তরাজ্যভিত্তিক সংবাদসপত্র ডেইলি স্টার জানিয়েছে, স্বপ্ন সত্যি করার জন্য ১৮ বছর বয়সে কাজ ছেড়ে মডেলিং শুরু করেন অস্ট্রিয়ার নাগরিক ক্যাথরিনা মাজেপার। মাত্র সাত বছরের মধ্যে বিশ্বের সেরা মডেলদের কাতারে জায়গা করে নিয়েছেন ক্যাথরিনা। যে কোম্পানিতে কাপড় ধোয়ার কাজ করতেন সেই কোম্পানিরই বিজ্ঞাপনের মুখ হয়ে ওঠেন তিনি।

মাত্র ২৫ বছর বয়সেই কোটিপতি বনে গেছেন দিনমজুর থেকে মডেল ক্যাথরিনা। বিশ্বের বিভিন্ন দেশের ফ্যাশন শো’তে ডাক পড়ে তার। র‌্যাম্পে হাঁটেন। এক দিন মডেলদের ছবি দেখে তিনি যে স্বপ্ন দেখতেন, এখন তাকে দেখে সেই স্বপ্ন দেখেন আরও অনেকে।

এই প্রসঙ্গে ক্যাথরিনা বলেন, আমি কঠিন পরিশ্রম করতাম। কিন্তু কাজে আনন্দ পেতাম না। তারপর কাজ ছেড়ে মডেলিং শুরু করি। ১৮ বছর বয়সে সুন্দরী প্রতিযোগিতায় নাম দিয়ে মিস ভিয়েনা হই। এরপর আর পেছন ফিরে তাকাতে হয়নি।

ক্যাথরিনা প্রথমে থাকতেন সিঙ্গাপুরে। মডেলিংয়ের কাজে বার্সেলোনা, মিউনিখ, ইতালি, দক্ষিণ আফ্রিকাতে ঘুরেছেন। মডেলিংয়ের পাশাপাশি পড়াশোনাও শেষ করেছেন তিনি। পরিবেশ নিয়ে ডিগ্রিও রয়েছে তার। ২০২০ সালে স্বামী শিলো মাজেপার সঙ্গে ফ্লোরিডায় পাকাপাকিভাবে থাকা শুরু করেন ক্যাথরিনা। ওয়াশিংটন ও নিউ ইয়র্কে দু’টি বাড়ি রয়েছে তার।

তবে তার মধ্যেই করোনার প্রকোপ শুরু হওয়ার পর থেকে কাজ কিছুটা কমে ক্যাথরিনার। তাতে দমে যাননি। বরং সামাজিকমাধ্যমে অনেক বেশি সক্রিয় হন। তার ভক্তের সংখ্যাও বাড়তে থাকে। সেখানে প্রতি সপ্তাহে একাধিক ভিডিও প্রকাশ করেন তিনি। সামাজিকমাধ্যম থেকেও আয় করেন ক্যাথরিনা। তবে উপার্জনের টাকা বিলাসে উড়িয়ে দেন না তিনি। তার বদলে বিনিয়োগ করেন। শেয়ার বাজারেও টাকা বিনিয়োগ করেন ক্যাথরিনা।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply