মাহমুদুল্লাহকে কুর্নিশ করলো আইসিসি

|

কী শেষটাই না হলো! মাহমুদুল্লাহ কুর্নিশ গ্রহণ করুন। ৪ বলে দরকার ছিল ১২ রান। তিনি তা ৩ বলেই নিয়ে নিলেন। ক্রিদেশীয় সিরিজের ফাইনালে উঠে গেল বাংলাদেশ।

এ কথা আর কারো না, ক্রিকেটের সর্বোচ্চ সংস্থা আইসিসি’র। তাদের অফিসিয়াল পেজে বিশেষ টুইট করেছে মাহমুদুল্লাহকে নিয়ে। টুইটে মাহমুদউল্লাহর ছক্কা হাঁকানোর দৃশ্যটিও তারা যুক্ত করে দিয়েছে।

শ্রীলঙ্কার বিপক্ষে ‘অঘোষিত সেমিফাইনালে’ শেষ ওভারে জয়ের জন্য টাইগারদের প্রয়োজন ছিল ১২ রান। প্রথম দুই বল বাউন্সার করেন ইসুর উদ্যান। নিয়ম অনুযায়ী দ্বিতীয়টি ‘নো’ বল। লেগ আম্পায়ার সিগন্যাল দিলেও রহস্যজনক কারণে আম্পায়ার তা এড়িয়ে যান।

প্রতিবাদ করে বাংলাদেশ। উত্তেজনা চরমে ওঠে। এক সময় আম্পায়ারদের এমন সিদ্ধান্তের প্রতিবাদে মাঠে থাকা মাহমুদুল্লাহ রিয়াদ এবং রুবেল হোসেনকে বাইরে চলে আসতে বলেন সাকিব আল হাসান। কিন্তু, দিনটি ছিল রিয়াদের। নিজের উপর আস্থা রেখে ম্যাচ শেষ করতে ফের ব্যাটিং করেন। পরের ৩ বলেই তুলে নেন ১২ রান। ম্যাচ শেষ করেন বিশাল এক ছয়ের মাধ্যমে! জবাব দিলেন অনেক কিছুরই। সেই ভারতের বিপক্ষে টি-টোয়েন্টি বিশ্বকাপের ম্যাচের, আজকের বিতর্কিত আম্পায়ারিংয়ের। হাথুরুসিংহেও কি মোক্ষম জবাব পেলেন না? বাংলাদেশের কোচ থাকাকালে তিনি যে রিয়াদের শেষই দেখে ফেলেছিলেন।

যমুনা অনলাইন: টিএফ









Leave a reply