সাম্প্রদায়িক সহিংসতায় এবার উত্তপ্ত ত্রিপুরা, ১৪৪ ধারা জারি

|

ছবি: সংগৃহীত।

সাম্প্রদায়িক হামলার জেরে ভারতের ত্রিপুরায় বেশ কয়েকটি হিন্দু মন্দির ভাঙচুরের ঘটনা ঘটেছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে কড়া পদক্ষেপ গ্রহণ করেছে স্থানীয় প্রশাসন।

ভারতীয় সংবাদ সংস্থা এএনআই জানিয়েছে, ত্রিপুরার উনাকোটি জেলার লক্ষীপুর ও কৈলাশহর এলাকায় দু’টি পৃথক সহিংসতার ঘটনা ঘটেছে। লক্ষীপুরে একটি কালী মন্দিরে হামলা চালায় অজ্ঞাত পরিচয় দুষ্কৃতীরা। ভেঙে দেয়া হয় প্রতিমা। অন্যদিকে, কৈলাশহরে এক নেতার উপর হামলার অভিযোগ উঠেছে এনএসইউআই ও তৃণমূল ছাত্র পরিষদের বিরুদ্ধে।

পরিস্থিতি সামাল দিতে উত্তপ্ত এলাকায় ১৪৪ ধারা জারি করেছে প্রশাসন। উনাকোটির জেলাশাসক ইউ কে চাকমা জানিয়েছেন, এবিভিপি নেতার উপর হামলার ঘটনায় এক অভিযুক্তকে গ্রেফতার করা হয়েছে। একই সাথে, গুজবে কান না দিয়ে শান্তিপূর্ণ পরিবেশ বজায় রাখার আবেদন জানিয়েছেন তিনি।

এর আগে, গত বুধবার (২০ অক্টোবর) ত্রিপুরার পানিসাগরে একাধিক মসজিদে হামলার অভিযোগ ওঠে। একাধিক দোকানে অগ্নিসংযোগ করে দুষ্কৃতীরা। পুলিশ সূত্রে জানা যায়, ঘটনার দিন এলাকায় মিছিল বের করেছিল বিশ্ব হিন্দু পরিষদ। আর সেই মিছিল চলাকালীনই মসজিদে হামলার অভিযোগ ওঠে। এরপরই পালটা মন্দিরে হামলার ঘটনা ঘটলো।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply