কম দামে আইফোন কিনবেন? শীঘ্রই সস্তায় আইফোন আনছে অ্যাপল

|

ছবি: সংগৃহীত

যারা শখ থাকলেও পকেটের কথা ভেবে আইফোন কেনা থেকে পিছিয়ে আসেন, তাদের জন্য সুখবর। শীঘ্রই স্বল্পমূল্যের আইফোন কিনতে পারবেন গ্রাহকরা। আগামীতে কম দামের এসই প্ল্যাটফর্মের ওপরেই নতুন মডেল আনবে অ্যাপেল। একাধিক টেক পোর্টাল সূত্রে এমনটাই জানা গেছে।

বিভিন্ন টেক পোর্টালে ফাঁস হয়ে যাওয়া ভার্সন থেকে একটা বিষয় স্পষ্ট। নতুন আইফোন এসই-৩ আগের এসই মডেলের মতো হবে না। কারণ, এসই-২ এর বাহ্যিকরূপ অনেকটা যেন এসই-র মতোই করেছিলো অ্যাপল। এতে দাম কম হলেও, অনেকেই এই মডেলের ফোন ক্রয় করা থেকে বিরত ছিলেন। সেটাই স্বাভাবিক, এত দাম দিয়ে এত বড় বেজেলসহ স্ক্রিন কেন নেবেন?

কিন্তু নতুন এসই-৩ এর ফোনে সেই পরিবর্তন আনতে চলেছে অ্যাপল। থাকবে বেজেলহীন, ছোট্ট নচ-যুক্ত ডিসপ্লে। এছাড়াও, ক্যামেরা হিসেবে একটি ১২ মেগাপিক্সেলের সিঙ্গেল ক্যামেরাই থাকছে। ক্যামেরা অবস্থানে কিছুটা পরিবর্তন করা হয়েছে। তবে অ্যাপেলের ক্যামেরার কোয়ালিটি প্রশ্নাতীত। অন্যান্য ব্র্যান্ডের স্মার্টফোনের ৩-৪ ক্যামেরার সেটআপকেও টেক্কা দেয় এখনকার এসই-২ এর সিঙ্গেল ক্যামেরা। আরও জানা যায়, সম্ভবত এসই-৩ ভার্সনে অ্যাপেলের এ-১৪ বায়োনিক চিপ ব্যবহার হতে পারে।

দাম কেমন হতে পারে?
আইফোন এসই-৩ এর বেস মডেলের দাম মার্কিন যুক্তরাষ্ট্রে $৪৯৯ থেকে শুরু হবে। অর্থাৎ বাংলাদেশে এর দাম ৪৩,০০০ হাজার থেকে ৪৫,০০০ টাকার আশেপাশে হবে।

কবে আসতে পারে?
একাধিক মার্কিন টেক পোর্টালের ধারণা করছে, আগামী বছরের শুরু থেকে মাঝামাঝি নাগাদ এসে যেতে পারে নতুন আইফোন এসই-৩। তাই নতুন আইফোন কেনার পরিকল্পনা থাকলে, আরও কয়েকদিন অপেক্ষা করে যেতেই পারেন।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply