কোহলির জায়গা নেবার দৌড়ে এগিয়ে রোহিত

|

ছবি: সংগৃহীত

কোচ হিসেবে রাহুল দ্রাবিড়ের নাম ঘোষণা করার পর এবার টি-টোয়েন্টির নয়া অধিনায়কের খোঁজে আছে ভারতীয় ক্রিকেট বোর্ড। গুঞ্জন আছে, অধিনায়ক হবার আলোচনায় নাকি আছে তিন ক্রিকেটার। কিন্তু আপাতত ২০২২ অস্ট্রেলিয়ার টি-টোয়েন্টি বিশ্বকাপ পর্যন্ত অধিনায়ক হবার রেসে এগিয়ে রোহিত শর্মা।

ভারতীয় ক্রিকেটে চলছে পরিবর্তনের হাওয়া। বিশ্বকাপের পর চাকরি হারাচ্ছেন দলের সব কোচিং স্টাফ। ইতোমধ্যেই হেড কোচ হিসেবে চূড়ান্ত করা হয়েছে রাহুল দ্রাবিড়কে।

এবার পালা অধিনায়ক নির্বাচনের। ভিরাট কোহলি টি-টোয়েন্টির দায়িত্ব ছাড়ার ঘোষণা দেবার পর এবার তার উত্তরসূরী নির্বাচনের পালা। ভারতীয় গণমাধ্যমের মতে, অধিনায়ক হওয়ার দৌড়ে এগিয়ে আছেন তিন ক্রিকেটার। ভবিষ্যতের কথা বিবেচনায় লোকেশ রাহুল ও রিশাভ পান্তকে অধিনায়ক করার প্রস্তাবও দেয়া হয়েছে।

তবে বয়স বড় বাধা হলেও অধিনায়ক হওয়ার বড় দাবিদার রোহিত শর্মা। গুঞ্জন আছে, আপাতত ২০২২ অস্ট্রেলিয়া টি-টোয়েন্টি বিশ্বকাপ পর্যন্ত আইপিএলে মুম্বাই ইন্ডিয়ান্সকে ৫টি শিরোপা জেতা এই ক্রিকেটারকে দায়িত্ব দেবার সম্ভাবনা বেশি।

আইপিএলতো বটেই, ভারপ্রাপ্ত অধিনায়ক হিসেবে ভারতকে সাফল্য এনে দেবার অতীত রেকর্ড আর ব্যাট হাতে দুর্দান্ত ফর্ম রোহিত শর্মার অধিনায়ক হবার দাবিটা আরও জোড়ালো করছে।

তবে কিছুটা অলস রোহিতের ইনজুরির অতীত রেকর্ড তার অধিনায়ক হবার পথে বড় বাধা। কিন্তু তারপরও অধিনায়ক হিসেবে তার অতীত সাফল্য, ড্রেসিংরুমে গ্রহণযোগ্যতা আর ব্যাট হাতে ফর্মের কারণে অধিনায়ক হবার দৌড়ে এগিয়ে ‘হিটম্যান’ খ্যাত রোহিত শর্মা।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply