কাজ কি শেষ হয়ে গেছে? আমার তা মনে হয় না; জিমি নিশাম

|

গতকাল টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথম সেমিফাইনালে ইংল্যান্ডের বিপক্ষে ৫ উইকেটের জয় পেয়েছে নিউজিল্যান্ড। দুর্দান্ত এ জয়ে ডাগ আউটে জয়োল্লাসে ফেটে পড়েন কিউইরা। কিন্তু তাদের মধ্যে জিমি নিশাম ছিলেন ব্যতিক্রম। এমন প্রতিশোধের জয়ের পরও শান্ত-সৌম্যভাবে বসে ছিলেন জিমি। যখন সেলিব্রেট করা খুবই স্বাভাবিক। কিন্তু তা করেননি জিমি।

স্বিতীয় ইনিংসের ১৯তম ওভারে ওকসের প্রথম দুই বলে দুই ছক্কা আসে , উল্লাসে তখন ফেটে পড়ে নিউজিল্যান্ড শিবির। একে তো ফাইনাল নিশ্চিত তার ওপর ২০১৯ বিশ্বকাপের ফাইনালে হারের প্রতিশোধ, সব মিলিয়ে নিউজল্যান্ডের ক্রিকেটারদের আনন্দে উদ্বেল হওয়াটাই ছিলো স্বাভাবিক। এমনকি ‘সাধু’ নামে পরিচিত কিউই অধিনায়ক কেন উইলিয়ামসনও লুকাতে পারেননি হাসি। কিন্তু সবার মধ্যেও যেন ব্যতিক্রম জিমি নিশাম। তার মধ্যে ছিলো না আনন্দ-উত্তেজনার ছিটেফোঁটাও! আর ম্যাচ শেষ হবার পর থেকেই সে নিয়ে তুমুল আলোচনা চলছে অনলাইন-অফলাইন দু জায়গাতেই।

তবে নিজের ছবি নিয়ে এত আলোচনা দেখে অবশেষে নিজেই মুখ খুলেছেন এ কিউই তারকা। ক্রিকইনফো’র ছবিটি রিটুইট করে তিনি জিজ্ঞেস করেছেন, কাজ কি শেষ হয়ে গেছে? আমার তো তা মনে হয় না।

জিমি নিশামের প্রতিক্রিয়া।

নিশাম এরপর প্রয়াত বাস্কেটবল কিংবদন্তি কোবি ব্রায়ান্টের একটি ভিডিও রিটুইট করেন। সেখানে দেখা যায়, ব্রায়ান্টকে এক সংবাদকর্মী জিজ্ঞাসা করেন, কেন ফাইনালে ২-০–তে এগিয়ে গিয়েও তিনি উদ্‌যাপন করেননি? ব্রায়ান্ট উত্তর দেন, ‘এখানে খুশির কী আছে? কাজ কি শেষ হয়ে গেছে? আমার তো তা মনে হয় না।’


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply