বড় মঞ্চেই জাত চেনালেন কেন উইলিয়ামসন

|

ছবি: সংগৃহীত

পুরো বিশ্বকাপেই নিজের ছায়া হয়ে ছিলেন কেন উইলিয়ামসন। টি-টোয়েন্টি বিশ্বকাপে নিজের নামের পাশে মাত্র ৯৪ স্ট্রাইক রেট হয়তো একদমই কেন-সুলভ নয়। তবে ঠিকই জ্বলে উঠলেন তিনি বড় মঞ্চে। ড্যারিল মিচেল ও মার্টিন গাপটিলের বিদায়ের নেতিবাচক প্রভাব কিউইদের ইনিংসে পড়ছে না কারণ, কেন উইলিয়ামসন বুঝে নিয়েছেন তার দলের ব্যাটিংয়ের দায়িত্ব। মাত্র ৩১ বলে হাফ সেঞ্চুরি পেয়ে গেছেন ২২ গজে ব্যাটিংটাকে শিল্পে পরিণত করা এই বিশ্বের অন্যতম সেরা এই ব্যাটার।

এর আগে, টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালে টস জিতে নিউজিল্যান্ডকে ব্যাটিংয়ে পাঠিয়েছে অস্ট্রেলিয়া অধিনায়ক অ্যারন ফিঞ্চ। নতুন বল হাতে নিয়ে মিচেল স্টার্ক দলকে কোনো সাফল্য এনে দিতে না পারলেও দারুণ বল করছেন হ্যাজলউড। অন্যদিকে, গাপটিল ও ড্যারিল মিচেলের ব্যাটে সূচনাপর্বটা মন্দ হয়নি কিউইদের। তবে জশ হ্যাজলউডের বুদ্ধিমত্ত্বায় ম্যাথু ওয়েডের হাতে ক্যাচ দিয়ে বিদায় নিয়েছেন প্রথম সেমিফাইনালে নিউজিল্যান্ডের জয়ের নায়ক মিচেল। আর এর সাথেই ভেঙে যায় গাপটিলের সাথে তার ২৩ বলে ২৮ রানের উদ্বোধনী জুটি।

এরপর অফফর্মে থাকা কেন উইলিয়ামসনের সাথে ব্যাট করে যাচ্ছিলেন গাপটিল। ঝড় তোলার তেমন সুযোগ পাচ্ছেন না তিনি জাম্পার নিয়ন্ত্রিত বোলিংয়ের কারণে। তবে পঞ্চম বোলারকে আক্রমণ করার পরিকল্পনাই হয়তো আছে কিউইদের। যে কারণে গ্লেন ম্যাক্সওয়েল ও মিচেল মার্শের বলে চড়াও হবার চেষ্টা চালাবেন নিশাম-উইলিয়ামসরা। এরপর মার্কাস স্টয়নিস বোলিংয়ে আসলে সেটাকেও কাজে লাগানোর চেষ্টা করারই কথা কিউইদের। তবে গাপটিলের বিদায়ে এখন ক্রিজে আছেন গ্লেন ফিলিপস। প্রতিবেদনটি লেখা পর্যন্ত কিউইদের সংগ্রহ ১৫ ওভারে ২ উইকেট হারিয়ে ১১৪ রান। কেন উইলিয়ামসন ব্যাট করছেন ৩৬ বলে ৫৫ রান নিয়ে। গ্লেন ফিলিপসও ভালই সঙ্গ দিচ্ছেন তাকে।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply